Manchester United

টেন হ্যাগকে ছাঁটাই করল ম্যান ইউ, ওয়েস্ট হ্যামের কাছে হারের পরই সিদ্ধান্ত,অন্তর্বর্তী দায়িত্বে নিস্তেলরুই

ইংলিশ প্রিমিয়ার লিগে ন’টি ম্যাচ খেলে ম্যাঞ্চেস্টার ইউনাইটেডের সংগ্রহ ১১ পয়েন্ট। অতীতে কখনও এত খারাপ ভাবে লিগ শুরু করেনি তারা। এই পারফরম্যান্সের জন্য কোপ পড়ল টেন হ্যাগের উপর।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ২৮ অক্টোবর ২০২৪ ১৮:৩৪
Share:

এরিক টেন হ্যাগ। ছবি: এক্স (টুইটার)।

এক মাস আগেই এরিক টেন হ্যাগের সঙ্গে আরও এক বছরের চুক্তি করেছিলেন ম্যাঞ্চেস্টার ইউনাইটেড। অথচ মঙ্গলবারই তাঁকে কোচের পদ থেকে বরখাস্ত করলেন ক্লাব কর্তৃপক্ষ। ২০২২ সালের এপ্রিল মাসে নেদারল্যান্ডসের কোচকে দায়িত্ব দিয়েছিল ইংলিশ প্রিমিয়ার লিগের ক্লাবটি। প্রিমিয়ার লিগে দলের ব্যর্থতার জন্যই ছাঁটাই করা হয়েছে টেন হ্যাগকে।

Advertisement

ম্যাঞ্চেস্টার ইউনাইটেড কর্তৃপক্ষ এক বিবৃতিতে বলেছেন, ‘‘এরিক টেন হ্যাগকে ক্লাবে প্রথম দলের ম্যানেজারের পদ থেকে অব্যাহতি দেওয়া হয়েছে। তিনি ২০২২ সালে এপ্রিল মাসে দায়িত্ব নিয়েছিলেন। তাঁর কোচিংয়ে আমরা দু’টি ঘরোয়া প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন হয়েছি। ২০২৩ সালে কারাবাও কাপ এবং ২০২৪ সালে এফএ কাপ জিতেছি আমরা। আমরা এরিকের কাছে কৃতজ্ঞ। ভবিষ্যতের জন্য আমাদের শুভেচ্ছা থাকল। আপাতত অন্তর্বর্তী কোচ হিসাবে কাজ করবেন রুদ ভ্যান নিস্তেলরয়। পরবর্তী স্থায়ী কোচ নিয়োগ না হওয়া পর্যন্ত অন্য কোচিং স্টাফদের সহযোগিতায় কাজ চালাবেন নিস্তেলরুই।’’

প্রিমিয়ার লিগে দলের খারাপ পারফরম্যান্সের জন্যই টেন হ্যাগকে ম্যাঞ্চেষ্টার ইউনাইটেড কর্তৃপক্ষ সরিয়ে দিলেন বলে মনে করা হচ্ছে। রবিবার ওয়েস্ট হ্যামের কাছে ১-২ গোলে হারার পরই ৫৪ বছরের টেন হ্যাগকে সরিয়ে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছেন ক্লাব কর্তৃপক্ষ। লিগে এখন পর্যন্ত ন’টি ম্যাচ খেলে তিনটি জয় পেয়েছে ম্যান ইউ। ১১ পয়েন্ট নিয়ে তালিকায় ১৪ নম্বরে রয়েছে তারা। উল্লেখ্য, এর আগে কখনও প্রিমিয়ার লিগ এত খারাপ ভাবে শুরু করেনি ম্যান ইউ। লিভারপুল এবং টটেনহ্যামের কাছে হারের পর থেকেই টেন হ্যাগকে সরিয়ে কথা ভাবতে শুরু করেন ক্লাব কর্তারা।

Advertisement

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement