EPL 2024-25

টটেনহ্যামের চাপ সামলে উত্তর লন্ডন ডার্বিতে জিতল আর্সেনাল, ইপিএলে চেলসির ম্যাচে নজির

উত্তর লন্ডন ডার্বিতে জিতল আর্সেনাল। রবিবার ইপিএলে টটেনহ্যাম হটস্পারকে ১-০ গোলে হারিয়ে দিল তারা। ম্যাচের একমাত্র গোল ব্রাজিলীয় গ্যাব্রিয়েল মাগালহায়েসের।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ১৫ সেপ্টেম্বর ২০২৪ ২১:৫১
Share:

গোলের পর উচ্ছ্বাস গ্যাব্রিয়েলের। ছবি: রয়টার্স।

উত্তর লন্ডন ডার্বিতে জিতল আর্সেনাল। রবিবার ইপিএলে টটেনহ্যাম হটস্পারকে ১-০ গোলে হারিয়ে দিল তারা। ম্যাচের একমাত্র গোল ব্রাজিলীয় গ্যাব্রিয়েল মাগালহায়েসের। এই নিয়ে টানা তিন মরসুম টটেনহ্যামের মাঠে তাদের হারাল আর্সেনাল।

Advertisement

যদিও ফলাফল দেখে ম্যাচের আসল চিত্র বোঝা যাবে না। ম্যাচের বেশির ভাগ সময় টটেনহ্যামই শাসন করেছে আর্সেনালকে। তবে দ্বিতীয়ার্ধের মাঝামাঝি পাল্টা চাপ দিতে থাকে আর্সেনালও। সেই ফাঁকেই গোল করে তারা। বুকায়ো সাকায় কর্নার থেকে ফাঁকায় হেড করেন গ্যাব্রিয়েল।

খেলার বিপরীতে গোল হলেও এই জয় সুবিধা করে দিল আর্সেনালকে। তারা লিগ শীর্ষে থাকা ম্যাঞ্চেস্টার সিটির থেকে দু’পয়েন্টে পিছিয়ে। পরের সপ্তাহে খেলা সিটির বিরুদ্ধে। তার আগে পয়েন্ট নষ্ট করতে হল না তাদের।

Advertisement

শুরু থেকেই চাপে পড়লেও গোল খায়নি আর্সেনাল। কার্ড সমস্যায় নির্বাসিত ছিলেন ডেক্লান রাইস। চোটে ছিলেন না মার্টিন ওডেগার্ড। আর্সেনালের দুর্বল মিডফিল্ডের পুরো ফায়দা তোলে টটেনহ্যাম। মাঝমাঠ শাসন করে। তবে টটেনহ্যামের চাপে মুখেও ভেঙে পড়েনি আর্সেনালের রক্ষণ। শেষ পর্যন্ত তিন পয়েন্ট নিয়েই মাঠ ছেড়েছে তারা।

শনিবার রাতের ম্যাচে ৮৬ মিনিটে ক্রিস্টোফার এনকুনকুর করা একমাত্র গোলে বোর্নমাউথকে হারিয়েছে চেলসি। তবে সেই ম্যাচে তৈরি হয়েছে অন্য নজির। রেফারি ১৪টি হলুদ কার্ড দেখিয়েছেন। প্রিমিয়ার লিগের ইতিহাসে এক ম্যাচে এত বেশি হলুদ কার্ড আগে কখনও দেখানো হয়নি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement