Cristiano Ronaldo

ছোঁয়াচে সংক্রমণে ভুগছেন রোনাল্ডো, খেলতে পারবেন না এশীয় চ্যাম্পিয়ন্স লিগের প্রথম ম্যাচে

সোমবার থেকে শুরু হচ্ছে এশীয় চ্যাম্পিয়ন্স লিগ ফুটবল। তবে আল নাসেরের হয়ে প্রথম ম্যাচে খেলতে পারবেন না ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। তিনি ছোঁয়াচে সংক্রমণে ভুগছেন।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ১৫ সেপ্টেম্বর ২০২৪ ২০:০৯
Share:

ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। — ফাইল চিত্র।

সোমবার থেকে শুরু হচ্ছে এশীয় চ্যাম্পিয়ন্স লিগ ফুটবল। এ বার থেকে নতুন ফরম্যাটে আয়োজিত হতে চলেছে এই প্রতিযোগিতা। তবে আল নাসেরের হয়ে প্রথম ম্যাচে খেলতে পারবেন না ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। তিনি ছোঁয়াচে সংক্রমণে ভুগছেন।

Advertisement

রবিবার আল নাসেরের তরফে একটি বিবৃতিতে এ খবর জানানো হয়েছে। আল নাসের জানিয়েছে, রোনাল্ডোর শরীর ভাল নেই। তিনি ছোঁয়াচে সংক্রমণে ভুগছেন। তাই দলের চিকিৎসক তাঁকে বিশ্রাম নিতে বাড়িতে থাকার পরামর্শ দিয়েছেন। ফলে তিনি দলের সঙ্গে রবিবার ইরাকে যাচ্ছেন না। রোনাল্ডোর দ্রুত সুস্থতাও কামনা করা হয়েছে।

নতুন ফরম্যাটে আল নাসের প্রথম ম্যাচে খেলবে ইরাকের মাটিতে, সে দেশের ক্লাব আল শর্তার বিরুদ্ধে। তবে দলের সঙ্গে না যাওয়ায় রোনাল্ডো সেই ম্যাচ থেকে ছিটকে গিয়েছেন।

Advertisement

দীর্ঘ ক্লাব কেরিয়ারে প্রায় সব ট্রফিই জিতেছেন রোনাল্ডো। কিন্তু আল নাসেরের হয়ে চ্যাম্পিয়ন্স লিগ এখনও জেতা হয়নি। গত বছর তাঁর দল কোয়ার্টার ফাইনালে উঠেছিল। হেরে যায় আমিরশাহির ক্লাব আল আইনের কাছে। এ বার ফের সুযোগ রোনাল্ডোর কাছে।

নতুন ফরম্যাটে এশিয়ার ক্লাবগুলিকে দু’টি ভাগে ভাগ করা হয়েছে। গ্রুপ পর্বে পূর্বাঞ্চলের ১২টি ক্লাব এক দিকে এবং পশ্চিমাঞ্চলের ১২টি ক্লাব এক দিকে রয়েছে। ১২টি ক্লাবের প্রত্যেকে গ্রুপে আটটি করে ম্যাচ খেলবে। চারটি হোম এবং চারটি অ্যাওয়ে। পয়েন্টের বিচারে প্রতিটি অঞ্চল থেকে প্রথম আটটি ক্লাব প্রি-কোয়ার্টারে খেলবে। তখন পূর্বাঞ্চলের বিরুদ্ধে পশ্চিমাঞ্চলের ক্লাবগুলি খেলার সুযোগ পাবে।

কোয়ার্টার ফাইনাল থেকে ফাইনাল হবে একটিই দেশে। এ মরসুমে সেই পর্ব আয়োজনের সুযোগ পেয়েছে সৌদি আরব। ২৫ এপ্রিল থেকে ৪ মে পর্যন্ত চলবে খেলা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement