Lionel Messi

চোট সারিয়ে ফিট মেসি, কয়েক দিনের মধ্যে যোগ দেবেন ক্লাবের অনুশীলনে, আশা ইন্টার মায়ামি কোচের

১৪ জুলাই কোপা আমেরিকার ফাইনালে চোট পেয়েছিলেন মেসি। পুরো ম্যাচ খেলতে পারেননি। আর্জেন্টিনার অধিনায়ককে বেঞ্চে বসে কাঁদতেও দেখা দিয়েছিল। তার পর থেকেই মাঠের বাইরে মেসি।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ২৪ অগস্ট ২০২৪ ১৪:৫০
Share:

লিয়োনেল মেসি। —ফাইল চিত্র।

চোট সারিয়ে অনুশীলনে যোগ চলেছেন লিয়োনেল মেসি। কলম্বিয়ার বিরুদ্ধে কোপা আমেরিকা ফাইনালে চোট পেয়েছিলেন আর্জেন্টিনার অধিনায়ক। তার পর থেকে মাঠের বাইরে তিনি। ইন্টার মায়ামির কোচ জেরার্ডো মার্টিনো জানিয়েছেন, মেসি দ্রুত ক্লাবের অনুশীলনে যোগ দেবেন।

Advertisement

মেজর লিগ সকার মরসুম শেষ হওয়ার আগেই মাঠে ফিরতে চলেছেন মেসি। চোটের জন্য গত ১৪ জুলাই থেকে মাঠের বাইরে ছিলেন। ইন্টার মায়ামির হয়ে বেশ কয়েকটি গুরুত্বপূর্ণ ম্যাচ খেলতে পারেননি। এখন তিনি অনেকটাই ফিট। কয়েক দিনের মধ্যে যোগ দেবেন ক্লাবের অনুশীলনে। ইন্টার মায়ামির কোচ মার্টিনো বলেছেন, ‘‘মেসি সুস্থ হয়ে উঠেছে। আশা করছি কয়েক দিনের মধ্যে অনুশীলনে ফিরবে। তবে নির্দিষ্ট করে বলা সম্ভব নয় কবে থেকে অনুশীলন শুরু করবে।’’ জাতীয় দলের হয়ে খেলতে গিয়ে মেসির চোট পাওয়া নিয়ে মার্টিনোর বক্তব্য, ‘‘ফুটবলে যে কোনও সময় চোট লাগতে পারে। এটা খেলারই অংশ। আমরা মানসিক ভাবে প্রস্তুত থাকি। এই ধরনের পরিস্থিতি মোকাবিলা করার প্রস্তুতি এবং পরিকল্পনা রাখতেই হয়।’’

ইন্টার মায়ামি সূত্রে খবর, তিন-চার দিন ধরে ফিটনেস বৃদ্ধির অনুশীলন করছেন মেসি। জিমে তাঁর কোনও সমস্যা হচ্ছে না। কয়েক দিনের মধ্যেই দলের অনুশীলনে যোগ দেবেন। মেসিহীন মায়ামি অবশ্য ছন্দে রয়েছে। মেজর লিগ সকারে ২৫টি ম্যাচ খেলে ৫৩ পয়েন্ট তাদের। প্লে-অফ খেলা নিশ্চিত করে ফেলেছে ডেভিড বেকহ্যামের ক্লাব।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement