IPL 2025 Auction

ধোনি নন, অন্য এক জনের জন্য চেন্নাইয়ের হয়ে আইপিএল খেলতে চান জীতেশ, কে তিনি?

২০২২ এবং ২০২৩ মরসুমের আইপিএলে পঞ্জাবের হয়ে নজর কেড়েছিলেন জীতেশ। এ বার এক জনের জন্য চেন্নাইয়ের হয়ে আইপিএল খেলতে চান বিদর্ভের উইকেটরক্ষক-ব্যাটার।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ২৮ অক্টোবর ২০২৪ ১৯:১২
Share:

জীতেশ শর্মা। —ফাইল চিত্র।

জীতেশ শর্মাকে পঞ্জাব কিংস ধরে রাখবে কিনা অনিশ্চিত। তবে তিন মরসুম পঞ্জাবের হয়ে আইপিএল খেলা উইকেটরক্ষক-ব্যাটার চান অন্য একটি দলের হয়ে খেলতে। আইপিএলে দল পছন্দ করার সুযোগ ক্রিকেটার হাতে থাকে না। তবু নিলামের আগে নিজের ইচ্ছার কথা জানিয়েছেন জীতেশ।

Advertisement

আগামী ৩১ অক্টোবরের মধ্যে আইপিএলের ১০টি দলকে জানিয়ে দিতে হবে, তারা কোন পাঁচ জন ক্রিকেটারকে ধরে রাখতে চায়। পঞ্জাব কিংস কর্তৃপক্ষ যে ক্রিকেটারদের ধরে রাখতে পারে বলে শোনা যাচ্ছে, সেই তালিকায় নেই জীতেশের নাম। ৩১ বছরের ক্রিকেটারও পঞ্জাবের হয়ে খেলতে খুব একটা আগ্রহী নন। তিনি জানিয়েছেন, চেন্নাই সুপার কিংসের হয়ে খেলতে চান।

আইপিএলে ক্রিকেটারদের দল পছন্দ করার সুযোগ নেই। নিলামে যে দল কিনবে, সেই দলের হয়েই খেলতে হয় ক্রিকেটারদের। দল রেখে দিলেও অন্য কারও হয়ে খেলার সুযোগ থাকে না। তা অজানা নয় জীতেশের। তবু এক সাক্ষাৎকারে জীতেশ বলেছেন, ‘‘আমি চেন্নাইয়ের হয়ে খেলতে চাই। কারণ আমার সঙ্গে রুতুরাজ গায়কোয়াড়ের বন্ধুত্ব রয়েছে।’’ সিএসকে অধিনায়কের সঙ্গে বন্ধুত্বের কারণেই হলুদ জার্সি পরতে চান জীতেশ।

Advertisement

২০২২ মরসুমে পঞ্জাবের হয়ে আইপিএলে নজর কেড়েছিলেন বিদর্ভের উইকেটরক্ষক। ১৬৩.৬৪ স্ট্রাইক রেটে ২৩৪ রান করেছিলেন। ২০২৩ সালে ১৫৬.০৬ স্ট্রাইক রেটে করেন ৩০৯ রান। শেষের দিকের ওভারে বড় শট নিতে পারেন জীতেশ। তবে শেষ আইপিএলে ফর্মে ছিলেন না। ১৪টি ম্যাচে ১৭ গড়ে ১৮৭ রান করেছিলেন।

জীতেশ চেন্নাইয়ের হয়ে খেলার ইচ্ছা প্রকাশ করলেও বিষয়টি অনিশ্চিত। চেন্নাই কর্তৃপক্ষ তাঁকে নিতে আগ্রহী, এমন কিছু শোনা যায়নি। আবার পঞ্জাব কর্তৃপক্ষ ধরে রাখলেও অন্য দলের হয়ে খেলার সুযোগ থাকবে না জীতেশের সামনে। নিলামের তালিকায় নাম থাকলে যে দল বেশি টাকা দিয়ে কিনবে, সেই দলের হয়েই খেলতে হবে জীতেশকে।

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement