Shubman Gill

রোহিত, কোহলির মতোই নেতৃত্ব শুভমনের সেরাটা বার করে আনবে, মত ভারতের প্রাক্তন ব্যাটিং কোচের

শ্রীলঙ্কার বিরুদ্ধে সাদা বলের সিরিজ়‌ে দু’টি ফরম্যাটেই সহ-অধিনায়ক করা হয়েছে শুভমন গিলকে। অনেকের মতে, আগামী দিনে শুভমনকে নেতা হিসাবে গড়ে তোলার এটা প্রথম ধাপ। একই জিনিস মনে করেন ভারতের প্রাক্তন ব্যাটিং কোচ বিক্রম রাঠৌর।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ২১ জুলাই ২০২৪ ১৭:২৯
Share:

শুভমন গিল। — ফাইল চিত্র।

শ্রীলঙ্কার বিরুদ্ধে সাদা বলের সিরিজ়‌ে দু’টি ফরম্যাটেই সহ-অধিনায়ক করা হয়েছে শুভমন গিলকে। অনেকের মতে, আগামী দিনে শুভমনকে নেতা হিসাবে গড়ে তোলার এটা প্রথম ধাপ। একই জিনিস মনে করেন ভারতের প্রাক্তন ব্যাটিং কোচ বিক্রম রাঠৌর। তাঁর মতে, নেতৃত্ব পেলে রোহিত শর্মা বা বিরাট কোহলির মতোই নিজের সেরাটা দেবেন শুভমন।

Advertisement

এক সাক্ষাৎকারে তিনি বলেছেন, “আমার মনে হয়, যে ভাবে রোহিত এবং কোহলি অধিনায়ক হওয়ার পর ওদের সেরাটা দেখা গিয়েছে, একই জিনিস হবে শুভমনের ক্ষেত্রেও। এখনও অধিনায়ক হয়নি। কিন্তু দলীয় নেতৃত্বদের কাছাকাছি থাকার ফলে ওর সেরাটা বেরিয়ে আসবে। আমি নিশ্চিত। আপনি বাকিদের নেতৃত্ব দিলে বাড়তি দায়িত্বও থাকে। শুভমনের মতো তরুণ ছেলের কাছে সেটা খুব ইতিবাচক। আশা রাখি একদিন ও তিনটে ফরম্যাটেই নেতৃত্ব দেবে।”

রাঠৌরের সংযোজন, “যত দূর ওকে দেখেছি, সেটা গুজরাতকে নেতৃত্ব দেওয়াই হোক বা জ়িম্বাবোয়ে (টি-টোয়েন্টি সিরিজ়), শুভমন ভাল কাজ করেছে। ওর শরীরীভাষা দারুণ। ঠিক নেতাদের যেমন থাকা দরকার। এখন সহ-অধিনায়কত্ব দিয়ে বোর্ড ওকে বাড়তি দায়িত্ব দিয়েছে। আশা করি সফল ভাবেই সেটা পালন করবে।”

Advertisement

শুভমনের অকুতোভয় মানসিকতার কথাও উল্লেখ করেছেন রাঠৌর। জানিয়েছেন, কী ভাবে শুভমন নিজেই রোহিত শর্মা এবং রাহুল দ্রাবিড়ের কাছে গিয়ে বলেছিলেন তিনি টেস্টে তিন নম্বরে ব্যাট করতে চান। সেই সময় শুভমনের ব্যাটে রানের খরা ছিল। সেই চরিত্রই অধিনায়ক শুভমনকে বাকিদের থেকে এগিয়ে রাখবে বলে মনে করেন রাঠৌর।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement