Australia vs England

অস্ট্রেলিয়ার নেতৃত্বে স্মিথ, ইংল্যান্ডের বিরুদ্ধে সিরিজ় নির্ণায়ক ম্যাচে তিনটি পরিবর্তন

গত ফেব্রুয়ারিতে শেষ বার ওয়েস্ট ইন্ডিজ়ের বিরুদ্ধে অস্ট্রেলিয়াকে নেতৃত্ব দিয়েছিলেন স্মিথ। রবিবার আবার তিনি টস করলেন। ইংল্যান্ডের বিরুদ্ধে পঞ্চম এক দিনের ম্যাচ খেলতে পারলেন না মার্শ।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৬:৪৫
Share:

স্টিভ স্মিথ। —ফাইল চিত্র।

ইংল্যান্ডের বিরুদ্ধে এক দিনের সিরিজ়ের নির্ণায়ক ম্যাচে অস্ট্রেলিয়ার অধিনায়ক হলেন স্টিভ স্মিথ। শারীরিক সমস্যার জন্য রবিবার গুরুত্বপূর্ণ ম্যাচে মাঠে নামতে পারেননি অধিনায়ক মিচেল মার্শ। তাই অভিজ্ঞ স্মিথকেই নেতৃত্বের দায়িত্ব দেওয়া হয়েছে।

Advertisement

গায়ে ব্যথার জন্য ইংল্যান্ডের বিরুদ্ধে পঞ্চম এক দিনের ম্যাচ থেকে নিজেকে সরিয়ে নিয়েছেন মার্শ। ক্রিকেটীয় চাপের কারণেই তাঁর সমস্যা হয়েছে বলে জানা গিয়েছে। গত শুক্রবার চতুর্থ ম্যাচের পরই তিনি অসুস্থতা অনুভব করেন। শনিবারই নিজেকে সিরিজ় নির্ণায়ক ম্যাচ থেকে সরিয়ে নেন অস্ট্রেলিয়ার অধিনায়ক। এ দিকে সিরিজ়ের প্রথম দু’টি ম্যাচে জেতার পর পরের দু’টি ম্যাচে ইংল্যান্ডের কাছে বড় ব্যবধানে হেরেছে অস্ট্রেলিয়া। রবিবার হার মানেই সিরিজ় হাতছাড়া। এমন পরিস্থিতিতে অভিজ্ঞ স্মিথকেই নেতৃত্ব দেওয়ার অনুরোধ করা হয়। দলের স্বার্থে প্রস্তাব মেনে নেন প্রাক্তন অধিনায়কও।

গত ফেব্রুয়ারি মাসে ওয়েস্ট ইন্ডিজ়ের বিরুদ্ধে শেষ বার অস্ট্রেলিয়াকে নেতৃত্ব দিয়েছিলেন স্মিথ। রবিবার আবার টস করলেন তিনি। টস জিতে প্রথম ফিল্ডিং করার সিদ্ধান্ত নিয়েছেন তিনি। শুধু মার্শ নয়, অসুস্থতার জন্য অস্ট্রেলিয়া রবিবারের ম্যাচে পাচ্ছে না সিন অ্যাবট এবং অ্যালেক্স ক্যারেকেও। প্রথম একাদশে এসেছেন অ্যারন হার্ডি, ম্যাট শর্ট। এক দিনের আন্তর্জাতিকে অভিষেক হল কুপার কোনোলির।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement