Michael Vaughan and Freddie Flintoff's Son

১৬ বছর পর আবার ইংল্যান্ড দলে ‘ভন-ফ্লিনটফ’, এক সঙ্গে অভিষেক হতে পারে দুই প্রাক্তনের পুত্রদের

ইংল্যান্ডের হয়ে এক সঙ্গে খেলেছেন বাবারা। এ বার ভন এবং ফ্লিনটফের ছেলেদের এক সঙ্গে অভিষেক হতে পারে লাল বলের আন্তর্জাতিক ক্রিকেটে। দু’জনেই সুযোগ পেয়েছেন অনুর্ধ্ব ১৯ দলে।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ০৩ জুলাই ২০২৪ ২১:২৬
Share:

(বাঁদিকে) মাইকেল ভন এবং অ্যান্ড্রু ফ্লিনটফ। ছবি: এক্স (টুইটার)।

মাইকেল ভন এবং অ্যান্ড্রু ফ্লিনটফ শেষ বার এক সঙ্গে ইংল্যান্ডের হয়ে খেলেছেন ২০০৮ সালে। তার পর কেটে গিয়েছে ১৬ বছর। এ বার তাঁদের ছেলেদের এক সঙ্গে অভিষেক হতে পারে ইংল্যান্ডের হয়ে।

Advertisement

ভনের ছেলে আর্চি ভন এবং ফ্লিনটফের ছেলে রকি ফ্লিনটফ সুযোগ পেয়েছেন ইংল্যান্ডের অনূর্ধ্ব ১৯ জাতীয় দলে। শ্রীলঙ্কার অনূর্ধ্ব ১৯ দলের বিরুদ্ধে দু’টি বেসরকারি টেস্ট ম্যাচ খেলবে ইংল্যান্ডের অনূর্ধ্ব ১৯ দল। ইংল্যান্ডের বয়স ভিত্তিক দলের নির্বাচকেরা ১৪ জনের দলে রেখেছেন আর্চি এবং রকিকে। আর্চির নির্বাচন অনেকটাই প্রত্যাশিত ছিল। তবে ১৬ বছরের রকির সুযোগ পাওয়া কিছুটা অপ্রত্যাশিত। যদিও ইংল্যান্ডের অনূর্ধ্ব ১৯ দলের হয়ে সাদা বলের ক্রিকেটে আগেই অভিষেক হয়েছে রকির।

বাবার মতোই প্রতিভাবান ব্যাটার হিসাবে চিহ্নিত আর্চি। অন্য দিকে রকি বাবার মতোই অলরাউন্ডার। লাল বলের বয়স ভিত্তিক আন্তর্জাতিক ক্রিকেটে দু’জনের এক সঙ্গে অভিষেক হবে কিনা, তা বোঝা যাবে প্রথম টেস্টের একাদশ ঘোষণার পর।

Advertisement

ঘোষিত দলে রয়েছেন ইংল্যান্ডের স্পিনার রেহান আহমেদের ভাই ফারহান আহমেদও। ইংল্যান্ডের প্রাক্তন ব্যাটার জো ডেনলির ১৭ বছরের ভাইপো জেডন ডেনলিও রয়েছে দলে। দলের অধিনায়ক ওয়ারউইকশায়ারের প্রতিশ্রুতিমান ব্যাটার হামজ়া শেখ। দু’দলের প্রথম টেস্ট হবে ৮ থেকে ১১ জুলাই। দ্বিতীয় টেস্ট ১৬ থেকে ১৯ জুলাই।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement