India vs Zimbabwe

প্রথম বার ভারতীয় দলে, উত্তেজনায় মোবাইল ফোন, পাসপোর্ট হারিয়ে ফেলেছিলেন রিয়ান

টি-টোয়েন্টি বিশ্বকাপের দলে সুযোগ না পেয়ে হতাশ হয়েছিলেন রিয়ান। জ়িম্বাবোয়ে সফরের দলে ডাক পেয়ে উচ্ছ্বসিত অসমের ক্রিকেটার। আইপিএলে রাজস্থান রয়্যালসের হয়ে নজর কেড়েছিলেন ব্যাট হাতে।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ০৩ জুলাই ২০২৪ ২০:৪১
Share:

রিয়ান পরাগ। ছবি: বিসিসিআই।

ভারতীয় দলের সুযোগ পাওয়ার আনন্দে নিজের পাসপোর্ট হারিয়ে ফেলেছিলেন। হারিয়ে ফেলেন মোবাইল ফোনও। জ়িম্বাবোয়ে পৌঁছে জানিয়েছেন রিয়ান পরাগ। একই সঙ্গে ভাল পারফরম্যান্স নিয়ে আশাবাদী অসমের ক্রিকেটার।

Advertisement

আইপিএলে রাজস্থান রয়্যালসের হয়ে ভাল পারফরম্যান্সের পর টি-টোয়েন্টি বিশ্বকাপের সুযোগ পাননি। কিছুটা হতাশ হয়ে পড়েছিলেন অসমের ক্রিকেটার। সেই রিয়ানই জ়িম্বাবোয়ের বিরুদ্ধে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ়ের ভারতীয় দলে সুযোগ পেয়ে উচ্ছ্বসিত। জ়িম্বাবোয়ে পৌঁছে রিয়ান বলেছেন, ‘‘ছোট থেকে স্বপ্ন দেখতাম দেশের হয়ে খেলার। ক্রিকেট খেলার জন্য অনেক সফর করেছি। ভারতীয় দলের জামা গায়ে এই প্রথম সফর করলাম। এই সফরটা এক দম আলাদা। খুব উত্তেজিত লাগছে।’’ তিনি আরও বলেছেন, ‘‘ভারতীয় দলের সঙ্গে বিদেশ সফরে যাব, এটা শোনার পর থেকেই খুব উত্তেজিত ছিলাম। উত্তেজনায় মোবাইল আর পাসপোর্ট নিতেই ভুলে গিয়েছিলাম। ভুলে গিয়েছিলাম বললে একটু ভুল বলা হয়, কোথায় রেখেছি মনে করতে পারছিলাম না।’’

শুভমন গিলের দলের হয়ে নিজের সেরাটা দিতে চান রিয়ান। অসমের ক্রিকেটার বলেছেন, ‘‘এই দলটা নতুন। বেশ নতুন দল। এই ভারতীয় দলের অনেক নতুন মুখ রয়েছে। আবার পুরনো মুখও রয়েছে কিছু। তবে সকলের সঙ্গে যথেষ্ট খেলার অভিজ্ঞতা রয়েছে আমার।’’ নিজের সুযোগ পাওয়া নিয়ে রিয়ান বলেছেন, ‘‘অসমের এক যুবক এই স্বপ্নটা দেখত। অবশেষে সেই স্বপ্নটা বাস্তব হয়েছে। এটা খুব সুখের মুহূর্ত। প্রথম সফর, তাই জ়িম্বাবোয়ের সঙ্গে একটা আলাদা যোগাযোগ থাকবে। প্রথম ম্যাচ যেখানে খেলার সুযোগ পাব, সেই মাঠের সঙ্গে একটা নিবিড় সম্পর্ক তৈরি হবে। যেটা খুব গোপন থাকবে।’’

Advertisement

ভারত-জ়িম্বাবোয়ে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ় শুরু হবে ৬ জুলাই থেকে। টি-টোয়েন্টি বিশ্বকাপজয়ী দলের শিবম দুবে ছাড়া কোনও সদস্য এই সিরিজ়ে নেই। রিজার্ভ সদস্য হিসাবে যাওয়া রিঙ্কু সিংহ, খলিল আহমেদরা আছেন এই দলে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement