Rohit Sharma

টেস্ট, এক দিনের ক্রিকেটে কত দিন দেখা যাবে রোহিতকে? নিজেই উত্তর দিলেন ভারত অধিনায়ক

টি-টোয়েন্টি বিশ্বকাপ জেতার পরেই সেই ফরম্যাট থেকে অবসর নিয়েছেন রোহিত শর্মা। এ বার তিনি নিজের ক্রিকেট ভবিষ্যৎ নিয়ে উত্তর দিলেন। জানালেন, টেস্ট এবং এক দিনের ক্রিকেটে আর কত দিন তাঁকে খেলতে দেখা যাবে।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ১৫ জুলাই ২০২৪ ১২:৪৮
Share:

বিশ্বকাপ ট্রফি নিয়ে রোহিত শর্মা। — ফাইল চিত্র।

টি-টোয়েন্টি বিশ্বকাপ জেতার পরেই সেই ফরম্যাট থেকে অবসর নিয়েছেন রোহিত শর্মা। আপাতত তিনি ছুটিতে। শ্রীলঙ্কার বিরুদ্ধে এক দিনের সিরিজ়ে খেলবেন না। এর মাঝেই তিনি নিজের ক্রিকেট ভবিষ্যৎ নিয়ে উত্তর দিলেন। জানালেন, টেস্ট এবং এক দিনের ক্রিকেটে তাঁকে আরও কিছু দিন খেলতে দেখা যাবে।

Advertisement

আমেরিকার ডালাসে একটি অনুষ্ঠানে হাজির হয়েছিলেন রোহিত। বিশ্বকাপ জেতার পর অবসর নেওয়া প্রসঙ্গে তিনি বলেন, “বিদায় জানানোর জন্য এর থেকে ভাল সময় পেতাম না। আমার শেষ ম্যাচ ছিল ওটা। এই ফরম্যাটে খেলা শুরুর পর থেকে সময়টা উপভোগ করেছি। প্রতিটা মুহূর্ত উপভোগ করেছি। তাই ট্রফিটা জেতার জন্য মরিয়া ছিলাম।”

এর পরেই নিজের ভবিষ্যৎ নিয়ে মুখ খোলেন রোহিত। বলেন, “আমি খুব বেশি দূরের দিকে তাকাই না। তাই নিশ্চিত ভাবেই আরও অন্তত কিছুটা সময় আপনারা আমাকে ক্রিকেট খেলতে দেখবেন।”

Advertisement

আলোচনায় উঠে আসে বিশ্বকাপ ফাইনালের প্রসঙ্গও। দক্ষিণ আফ্রিকার কাছে হারতে হারতে কী ভাবে জিতেছিলেন তাঁরা, তা বর্ণনা করেন ভারতের অধিনায়ক। বলেন, “সেই মুহূর্তে মাথা পুরোপুরি ফাঁকা হয়ে গিয়েছিল। সেই পরিস্থিতির উপর মনোযোগ রেখেছিলাম। আমাদের তখন মাথা ঠান্ডা রাখা দরকার ছিল। ওদের যখন ৩০ বলে ৩০ রান দরকার ছিল, তখন চাপে পড়ে গিয়েছিলাম ঠিকই। কিন্তু পরের পাঁচ ওভারে আমরা বুঝিয়ে দিয়েছি মাথা ঠান্ডা রাখলে কী কাজ করা সম্ভব।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement