BCCI

‘মোদী’ থেকে ‘অমিত শাহ’ সবাই চাইছেন রোহিতদের কোচ হতে! জমা পড়েছে ৩০০০-এর বেশি আবেদন

তিন হাজারের উপর আবেদন জমা পড়েছে ভারতীয় ক্রিকেট বোর্ডের কাছে। তাঁরা সকলেই রোহিত শর্মা, বিরাট কোহলিদের কোচ হতে চান। কিন্তু ভারতীয় দল কোচ খুঁজে পাচ্ছে না।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ২৮ মে ২০২৪ ১৪:৩৮
Share:

রোহিত শর্মার সঙ্গে মহম্মদ সিরাজ। পিছনে রবীন্দ্র জাডেজা। —ফাইল চিত্র।

ভারতীয় দলের কোচ হতে চেয়েছেন নরেন্দ্র মোদী! আবেদন করেছেন সচিন তেন্ডুলকর, মহেন্দ্র সিংহ ধোনিও! তিন হাজারের উপর আবেদন জমা পড়েছে ভারতীয় ক্রিকেট বোর্ডের কাছে। তাঁরা সকলেই রোহিত শর্মা, বিরাট কোহলিদের কোচ হতে চান। কিন্তু ভারতীয় দল কোচ খুঁজে পাচ্ছে না।

Advertisement

ভারতীয় দলের কোচ হওয়ার জন্য একের পর এক ভুয়ো আবেদন জমা পড়ছে। সেখানে মোদী, সচিন, ধোনির নাম করেও ভুয়ো আবেদন জমা করা হয়েছে। সেই সব ভুয়ো আবেদন পত্রের মধ্যে থেকে আসল খুঁজে নেওয়াই মুশকিল হচ্ছে। এক কর্তা বলেন, “আগের বছরও এমনটা হয়েছিল। বোর্ডের কাছে প্রচুর ভুয়ো আবেদনপত্র জমা পড়েছিল। এই বছরও তাই হয়েছে। বোর্ড যে হেতু গুগ্‌ল ফর্মে আবেদন নেয়, তাই খুব সহজেই সাধারণ মানুষ নাম দিতে পারে।”

২৭ মে পর্যন্ত আবেদন জমা দেওয়ার শেষ তারিখ ছিল। বিশাল সংখ্যক আবেদন জমা পড়লেও ভারতের কোচ করার মতো কোনও নাম এখনও পাওয়া যায়নি বলেই শোনা যাচ্ছে।

Advertisement

রাহুল দ্রাবিড় কোচ থাকবেন টি-টোয়েন্টি বিশ্বকাপ পর্যন্ত। তার পর শ্রীলঙ্কা এবং জ়িম্বাবোয়ে সিরিজ়ে সিনিয়রদের বিশ্রাম দেওয়া হবে। সেখানে জাতীয় ক্রিকেট অ্যাকাডেমির কোচেরা যাবেন দলের সঙ্গে।

বোর্ড এখনও জানায়নি কে কে কোচ হওয়ার জন্য আবেদন করেছে। তবে গৌতম গম্ভীর কোচ হতে পারেন বলে শোনা যাচ্ছে। ভিভিএস লক্ষ্মণকে কোচ করার চেষ্টায় ছিল বোর্ড। কিন্তু তিনি সেই দায়িত্ব নিতে চাননি বলেও শোনা গিয়েছে। তবে বোর্ড সচিব জয় শাহ জানিয়েছেন যে, অস্ট্রেলিয়ার কোনও প্রাক্তন ক্রিকেটারকে কোচ হওয়ার জন্য অনুরোধ করা হয়নি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement