T20 World Cup 2024

কলকাতা-হায়দরাবাদ আইপিএল ফাইনাল ভারতীয় ক্রিকেটের জন্য আশীর্বাদ! কেন বলছেন নাইটদের প্রাক্তন কোচ

ভারতের হয়ে টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলতে যাওয়া ১৫ জন ক্রিকেটারের কেউ ছিলেন না আইপিএল ফাইনালে। রানার্স হওয়া সানরাইজার্স হায়দরাবাদেও তাঁদের কেউ ছিলেন না। এটা ভারতীয় দলের জন্য আশীর্বাদ বলে মনে করছেন আক্রম।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ২৮ মে ২০২৪ ১২:৪৩
Share:

আইপিএল ট্রফির সঙ্গে শ্রেয়স আয়ার এবং প্যাট কামিন্স। —ফাইল চিত্র।

এক সময় কলকাতা নাইট রাইডার্সের বোলিং কোচ ছিলেন ওয়াসিম আক্রম। তাঁর প্রাক্তন দল এ বারে আইপিএল জিতেছে। কিন্তু সেই দলে ভারতের হয়ে টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলতে যাওয়া ১৫ জন ক্রিকেটারের কেউ নেই। রানার্স হওয়া সানরাইজার্স হায়দরাবাদেও তাঁদের কেউ ছিলেন না। এটা ভারতীয় দলের জন্য আশীর্বাদ বলে মনে করছেন আক্রম।

Advertisement

পাকিস্তানের প্রাক্তন অধিনায়কের মতে, আইপিএল ফাইনালে ভারতীয় দলের কেউ না থাকায় টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রস্তুতি নিতে সুবিধা হবে রোহিত শর্মাদের। আক্রম বলেন, “ভারতীয় দলের কেউ বলতে পারবে না যে, তারা ক্লান্ত। ওরা মনে হয় ভবিষ্যতের কথা ভাবছিল। আইপিএল ফাইনাল খেলে কী হবে? ভারতীয় দল অনেক বেশি গুরুত্বপূর্ণ। আমরা দেশের জন্য খেলব। তাই আইপিএল ফাইনাল না খেলতে পারাটা ভারতের জন্য আশীর্বাদ হতে পারে।”

রোহিত, হার্দিক পাণ্ড্য, যশপ্রীত বুমরারা বাড়তি কয়েক দিন বিশ্রামের জন্য পাবেন বলে মত আক্রমের। তিনি বলেন, “আমি ভারতীয় ক্রিকেটারদের ক্লান্তি নিয়ে চিন্তায় ছিলাম। আইপিএল খেলে ওরা সত্যিই ক্লান্ত থাকবে। কিন্তু এখন ওরা বাড়তি কিছু দিন পাবে বিশ্রামের জন্য। আমেরিকা গিয়ে দু’একটা অনুশীলন ম্যাচও খেলার সুযোগ পাবে ওরা। এখনকার ক্রিকেটারদের ফিটনেস ভাল। ওরা তাড়াতাড়ি সুস্থ হয়ে ওঠে।”

Advertisement

ভারতীয় দলের বেশির ভাগ ক্রিকেটার শনিবারই আমেরিকার উদ্দেশে রওনা হয়েছিলেন। তাঁরা পৌঁছেও গিয়েছেন। আপাতত দু’দিন বিশ্রাম নেবেন তাঁরা। ১ জুন বাংলাদেশের বিরুদ্ধে প্রস্তুতি ম্যাচ খেলবে ভারত। টি-টোয়েন্টি বিশ্বকাপ শুরু ২ জুন থেকে। ভারতের প্রথম ম্যাচ ৫ জুন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement