India vs New Zealand 1st Test

বৃষ্টি থামলেও বেঙ্গালুরুতে প্রথম দিন কেন শুরু করা যায়নি খেলা, নেপথ্যে অন্য কারণ

বেঙ্গালুরুতে ভারত-নিউ জ়িল্যান্ড প্রথম দিনের খেলা ভেস্তে গিয়েছে। বৃষ্টি থামলেও খেলা শুরু করা যায়নি। নেপথ্যে রয়েছে অন্য কারণ।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ১৭ অক্টোবর ২০২৪ ১০:২১
Share:

বেঙ্গালুরুতে প্রথম দিন পিচ খতিয়ে দেখছেন রোহিত শর্মা (বাঁ দিকে)। সঙ্গে মাঠকর্মীরা। ছবি: পিটিআই।

বৃষ্টি থেমে গিয়েছিল চা বিরতির সময়। তার পরেও খেলা শুরু করা যায়নি। বেঙ্গালুরুতে ভারত-নিউ জ়িল্যান্ড প্রথম দিনের খেলা ভেস্তে গিয়েছে। বৃষ্টি থামলেও কেন খেলা শুরু করা যায়নি। নেপথ্যে রয়েছে অন্য কারণ।

Advertisement

খেলা শুরু না হওয়ার কারণ হক-আই প্রযুক্তি শুরু করতে না পারা। চা বিরতির সময় বৃষ্টি বন্ধ হওয়ার পর দেখা যায় মাঠকর্মীরা পিচের উপর থেকে কভার তুলে কাজ করছেন। সেই সময় ধারাভাষ্যকার সাবা করিম জানান, হক-আই প্রযুক্তি চালু করার কাজ চলছে।

সাধারণত কোনও ম্যাচ শুরুর আগে এই কাজ করা হয়। টেস্টের ক্ষেত্রে ম্যাচ শুরুর আগের দিন সন্ধ্যায় এই প্রযুক্তি চালু করা হয়। কিন্তু মঙ্গলবার সারা দিন বৃষ্টি হওয়ায় এই কাজ করা যায়নি। হক-আই প্রযুক্তি চালু করতে সাধারণত দেড় ঘণ্টা সময় লাগে। বুধবার বৃষ্টি থামার পর সেই কাজ করার জন্য মাঠকর্মীদের কাছে যা সময় ছিল, তার পর আর খেলা শুরু করা যেত না। সেই কারণেই প্রথম দিনের খেলা হয়নি।

Advertisement

দ্বিতীয় দিন অবশ্য সকালে বৃষ্টি হয়নি। নির্ধারিত সময়ের আগেই খেলা শুরু হয়েছে। টস জিতে ব্যাট করছে ভারত। বৃষ্টি না হলেও আকাশ মেঘলা রয়েছে। সকাল থেকেই ফ্লাডলাইট জ্বলছে। দ্বিতীয় দিনও বৃষ্টির পূর্বাভাস রয়েছে। এখন দেখার বৃষ্টিতে দ্বিতীয় দিনের খেলাতেও বিঘ্ন হয় কি না।

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement