Pakistan Cricket

বাবা হওয়ার পরেই দল থেকে বাদ শাহিন! ছেঁটে ফেলার কারণ জানালেন কোচ গিলেসপি

দ্বিতীয় টেস্ট জিততে না পারলে দল সিরিজ় হারবে, সেই ম্যাচেই নেই দলের অন্যতম সেরা পেসার। শাহিনকে প্রথম একাদশে না রাখার কারণও জানালেন কোচ জেসন গিলেসপি।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ২৯ অগস্ট ২০২৪ ১৯:৫৫
Share:

শাহিন শাহ আফ্রিদি। —ফাইল চিত্র।

বাংলাদেশের বিরুদ্ধে দ্বিতীয় টেস্টে বাদ পাকিস্তানের পেসার শাহিন শাহ আফ্রিদি। যে টেস্ট জিততে না পারলে দল সিরিজ় হারবে, সেই ম্যাচেই নেই দলের অন্যতম সেরা পেসার। শাহিনকে প্রথম একাদশে না রাখার কারণও জানালেন কোচ জেসন গিলেসপি।

Advertisement

প্রথম টেস্টের মাঝেই বাবা হয়েছিলেন শাহিন। টেস্ট শেষ হতেই বাড়ি গিয়েছিলেন পুত্রের সঙ্গে দেখা করতে। গিলেসপি বলেন, “আমাদের সঙ্গে আফ্রিদির কথা হয়েছে। এই ম্যাচের জন্য দলে বাড়তি স্পিনার প্রয়োজন। সেই জন্য এক জন পেসারকে বসাতে হবে। শেষ কয়েক সপ্তাহ শাহিনের জন্য খুবই অন্য রকম কেটেছে। বাবা হয়েছে ও। শাহিনকে বাদ দেওয়ায় ও পরিবারের সঙ্গে সময় কাটানোর সুযোগ পাবে।”

অস্ট্রেলিয়ার প্রাক্তন পেসার জানিয়েছেন যে, শাহিন আরও নিখুঁত হওয়ার জন্য আজহার মাহমুদের কাছে প্রশিক্ষণ নিচ্ছেন। দল চাইছে আগামী দিনে ক্রিকেট মাঠে তিনি নিজের সেরাটা দিন। ২০২২ সালের পর থেকে শাহিন মাত্র ছ’টি টেস্ট খেলেছেন। হাঁটুর চোটের কারণে খেলতে পারছিলেন না তিনি।

Advertisement

গিলেসপি জানিয়েছেন, অলরাউন্ডার আমের জামাল এখনও সুস্থ নন। তিনিও খেলতে পারবেন না। গিলেসপি বলেন, “আবহাওয়া এবং ওভাররেটের কথাও মাথায় রাখতে হবে আমাদের। সেই অনুযায়ী দল বেছে নিতে হয়েছে। তাড়াতাড়ি ওভার শেষ করতে হবে।” বাংলাদেশের বিরুদ্ধে প্রথম টেস্টে মন্থর ওভাররেটের কারণে পয়েন্ট কাটা গিয়েছে পাকিস্তানের।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement