Umpires of Pakistan

আম্পায়ারদের সঙ্গে সম্পর্ক ভাল বলেই ক্রিকেটারেরা সুবিধা পান, স্বজনপোষণের অভিযোগ অলরাউন্ডারের

পাকিস্তানের ঘরোয়া ক্রিকেটে আম্পায়ারিংয়ের মান দিন দিন খারাপ হচ্ছে এবং প্রচুর ভুলভাল সিদ্ধান্ত হচ্ছে বলে অভিযোগ করছেন ক্রিকেটারেরা। অলরাউন্ডার ফাহিম আশরফ দাবি করলেন, ঘরোয়া ক্রিকেটে স্বজনপোষণ হচ্ছে।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ২১ সেপ্টেম্বর ২০২৪ ১৭:১২
Share:

— প্রতিনিধিত্বমূলক চিত্র।

পাকিস্তানের ঘরোয়া ক্রিকেটে আম্পায়ারিংয়ের মান দিন দিন খারাপ হচ্ছে। প্রচুর ভুলভাল সিদ্ধান্ত হচ্ছে বলে অভিযোগ করছেন ক্রিকেটারেরা। সেই দেখে পাকিস্তানের অলরাউন্ডার ফাহিম আশরফ দাবি করলেন, আম্পায়ারদের সঙ্গে সম্পর্ক ভাল রাখার কারণেই সুবিধা পাচ্ছেন ক্রিকেটারেরা। তবে আম্পায়ারদের প্ররোচনায় ম্যাচ গড়াপেটা বা অন্য কিছু হয় কি না তা নিয়ে স্পষ্ট উত্তর দেননি তিনি।

Advertisement

পাকিস্তানে এখন চ্যাম্পিয়ন্স কাপ এক দিনের প্রতিযোগিতা চলছে। সেখানে ডলফিন্স দলের হয়ে খেলা আশরফ বলেছেন, “পাকিস্তানে আর কোনও ভাল আম্পায়ার নেই। সবাই চলে গিয়েছে। ঘরোয়া ক্রিকেটে আম্পায়ারিং অত্যন্ত খারাপ। কারণ সেখানে টিভিতে খেলা দেখানো হয় না। তাই কেমন আম্পায়ারিং হয় কেউ জানে না।”

তাঁর সংযোজন, “ঘরোয়া ক্রিকেটে ক্রিকেটারেরা আম্পায়ারের বন্ধু। একে অপরের ফোন নম্বর সেভ করে রাখে। সোজাসুজি কথা বলছি।”

Advertisement

তবে চ্যাম্পিয়ন্স কাপে বিষয়টা যে আলাদা সেটাও মনে করিয়েছেন আশরফ। বলেছেন, “চ্যাম্পিয়ন্স কাপে সবাই বুঝতে পারছে আমাদের আম্পায়ারদের মান ঠিক কেমন। যারা ওদের আম্পায়ার হিসাবে নিয়োগ করছে তাদের দেখা দরকার আম্পারিংয়ের মান কোথায় এসে ঠেকেছে।”

তিনি আরও বলেছেন, “এখানে আম্পায়ারদের সঙ্গে ক্রিকেটারদের বন্ধুত্ব নেই। সবাই টিভিতে সব দেখতে পাচ্ছে।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement