India vs Pakistan cricket

আবার ভারত-পাকিস্তান দ্বিপাক্ষিক সিরিজ়! রোহিতদের বিদেশের মাটিতে খেলতে ডাকতে পারে বাবরদের বোর্ড

পিসিবি-র চেয়ারম্যান মোহসিন নাকভি ভারতকে আহ্বান জানাতে পারেন। পিসিবি সূত্রে জানা গিয়েছে, নাকভি চাইছেন ভারতকে বিদেশের মাটিতে টি-টোয়েন্টি সিরিজ় খেলার প্রস্তাব দিতে।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ২১ জুলাই ২০২৪ ২১:৫৩
Share:

রোহিত শর্মা এবং বাবর আজ়ম। —ফাইল চিত্র।

আবার দেখা যাবে ভারত বনাম পাকিস্তান দ্বিপাক্ষিক সিরিজ়? এমন প্রস্তাব দিতে পারে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। ২০১২ সালের পর আর এই দুই দেশের দ্বিপাক্ষিক সিরিজ় খেলা হয়নি। কিন্তু এ বার পিসিবি ভারতীয় ক্রিকেট বোর্ডকে একটি প্রস্তাব দিতে পারে। আগামী বছর বিদেশের কোনও মাঠে টি-টোয়েন্টি সিরিজ়ের আয়োজন করতে চায় পাকিস্তান ক্রিকেট বোর্ড।

Advertisement

পিসিবি-র চেয়ারম্যান মোহসিন নাকভি ভারতকে আহ্বান জানাতে পারেন। পিসিবি সূত্রে জানা গিয়েছে, নাকভি চাইছেন ভারতকে বিদেশের মাটিতে টি-টোয়েন্টি সিরিজ় খেলার প্রস্তাব দিতে। শ্রীলঙ্কায় আইসিসি-র বৈঠকে ভারতীয় ক্রিকেট বোর্ডের সচিব জয় শাহকে এই প্রস্তাব দিতে পারেন তিনি।

আইসিসি-র বৈঠকে আলোচনা হবে চ্যাম্পিয়ন্স ট্রফি নিয়েও। আগামী বছর পাকিস্তানে হবে চ্যাম্পিয়ন্স ট্রফি। কিন্তু ভারত সে দেশে গিয়ে খেলতে রাজি নয়। তাই চ্যাম্পিয়ন্স ট্রফি পাকিস্তান থেকে সরিয়ে দেওয়া হতে পারে বলে শোনা গিয়েছে। কেন্দ্রীয় সরকার রোহিত শর্মা, বিরাট কোহলিদের পাকিস্তানে গিয়ে খেলার সম্মতি দেবে না বলেই মনে করা হচ্ছে। গত বছর এশিয়া কাপেও পাকিস্তানে খেলতে যায়নি ভারত। রোহিতেরা খেলেছিলেন শ্রীলঙ্কায়।

Advertisement

পাকিস্তান যদিও চাইছে ভারত সে দেশে গিয়েই চ্যাম্পিয়ন্স ট্রফি খেলুক। রোহিতদের সব ম্যাচ লাহোরে আয়োজন করার প্রস্তাব দিয়েছে পিসিবি। সেখানে সব রকম নিরাপত্তার ব্যবস্থাও করবে পিসিবি। তারা লাহোর স্টেডিয়াম লাগোয়া একটি বিলাসবহুল হোটেলও তৈরি করবে। সেই কারণে জমি কিনেছে। ভারতীয় ক্রিকেটারদের সেই হোটেলে রাখা হবে। যাতে মাঠ থেকে বেশি দূরে যেতে না হয় রোহিতদের। তবে এত কিছুর পরেও ভারত সে দেশে গিয়ে খেলবে কি না তা নিয়ে সন্দেহ রয়েছে। যদিও বাবর আজ়মেরা ভারতে এসে এক দিনের বিশ্বকাপ খেলে গিয়েছেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement