Paris Olympics 2024

নীরজ, সিন্ধুদের জন্য সাড়ে ৮ কোটি টাকা ঘোষণা ভারতীয় ক্রিকেট বোর্ডের

প্যারিসে ভারতের ৭০ জন পুরুষ এবং ৪৭ জন মহিলা প্রতিযোগী অংশ নেবেন। তাঁদের জন্য ভারতীয় ক্রিকেট বোর্ড সাড়ে ৮ কোটি টাকা ঘোষণা করেছে।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ২১ জুলাই ২০২৪ ১৯:৩২
Share:

ভারতীয় ক্রিকেট বোর্ডের সচিব জয় শাহ। —ফাইল চিত্র।

প্যারিস অলিম্পিক্সে ভারতের যে প্রতিযোগীরা যাচ্ছেন, তাঁদের জন্য সাড়ে ৮ কোটি টাকা বরাদ্দ করল ভারতীয় ক্রিকেট বোর্ড। রবিবার বিসিসিআই সচিব জয় শাহ এই ঘোষণা করেন। ভারতীয় অলিম্পিক্স সংস্থাকে (আইওএ) এই টাকা দেওয়া হবে। প্যারিস অলিম্পিক্সে যে ১১৭ জন ভারতীয় প্রতিযোগী অংশ নেবেন, তাঁদের জন্যই টাকা দেওয়া হচ্ছে।

Advertisement

সমাজমাধ্যমে পোস্ট করে জয় শাহ লেখেন, “২০২৪ সালের প্যারিস অলিম্পিক্সে ভারতের যে প্রতিযোগীরা যাচ্ছেন তাঁদের জন্য এই ঘোষণা করতে পেরে আমি গর্বিত। আইওএ-কে সাড়ে ৮ কোটি টাকা দেব আমরা। সকল প্রতিযোগীকে শুভেচ্ছা। দেশকে গর্বিত করো তোমরা। জয় হিন্দ।”

প্যারিসে ভারতের ৭০ জন পুরুষ এবং ৪৭ জন মহিলা প্রতিযোগী অংশ নেবেন। ২৯ জন অ্যাথলিট যাচ্ছেন। ট্র্যাক অ্যান্ড ফিল্ডে এটাই ভারতের সবচেয়ে বেশি প্রতিযোগী। ২১ জন শুটার যাচ্ছেন। পুরুষদের হকি দল রয়েছে। কুস্তি, তিরন্দাজি, ভারোত্তোলন, জুডো, রোয়িংয়েও ভারতের প্রতিনিধি রয়েছেন। এই প্রথম বার অলিম্পিক্সে ভারতের যত জন প্রতিযোগী রয়েছেন, প্রায় তত জন সাপোর্ট স্টাফ রয়েছেন।

Advertisement

২৬ জুলাই অলিম্পিক্সের উদ্বোধন। চলবে ১১ অগস্ট পর্যন্ত। তবে কিছু কিছু খেলার যোগ্যতা অর্জন পর্ব শুরু হয়ে যাবে ২৪ জুলাই থেকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement