Minor League Cricket

৪০-এই আমেরিকার ক্লাবের কোচ হয়ে গেলেন আইপিএলে শতরান করা ক্রিকেটার

মহেন্দ্র সিংহ ধোনির থেকে তিন বছরের ছোট পল ভলথাটি হয়ে গেলেন কোচ। আমেরিকার একটি ক্লাবে কোচ হিসাবে যোগ দিলেন ৪০ বছরের ক্রিকেটার। তাঁর দল খেলে মাইনর লিগ ক্রিকেটে।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ২৩ অগস্ট ২০২৪ ১৮:২১
Share:

পল ভলথাটি। —ফাইল চিত্র।

৪৩ বছরের মহেন্দ্র সিংহ ধোনি এখনও আইপিএল খেলছেন। তাঁর থেকে তিন বছরের ছোট পল ভলথাটি হয়ে গেলেন কোচ। আমেরিকার একটি ক্লাবে কোচ হিসাবে যোগ দিলেন ৪০ বছরের ক্রিকেটার। তাঁর দল খেলে মাইনর লিগ ক্রিকেটে।

Advertisement

মাইনর লিগের সিয়াটেল থান্ডারবল্টসের কোচ হলেন ভলথাটি। সেই দলের পক্ষ থেকে সমাজমাধ্যমে লেখা হয়, “সিয়াটেল থান্ডারবল্টস এক জন মারকুটে ব্যাটারকে দলে নিল, তবে মাঠে বাইরে থাকবে সে। কিংস ইলেভেন পঞ্জাবের (এখন পঞ্জাব কিংস) প্রাক্তন ক্রিকেটার পল ভলথাটিকে কোচ হিসাবে পেয়ে আমরা গর্বিত।”

ভলথাটি আগে সিয়াটেলে তরুণ ক্রিকেটারদের প্রশিক্ষণ দিতেন। আইপিএল এবং ভারতের ঘরোয়া ক্রিকেটার খেলার অভিজ্ঞতা ভাগ করে নিয়েছেন তিনি সিয়াটেলের তরুণদের সঙ্গে। গত বছর ক্রিকেট থেকে অবসর নেন ভলথাটি। ২০১১ সালের আইপিএলে পঞ্জাবের হয়ে আইপিএলে দুর্দান্ত খেলেছিলেন। ১৪ ম্যাচে করেছিলেন ৪৬৩ রান। শতরান করেছিলেন একটি। কিন্তু তার পরের বছরই ব্যর্থ হন ভলথাটি। ছ’ম্যাচে করেছিলেন ৩০ রান। ২০১৩ সালে একটি ম্যাচের বেশি খেলার সুযোগ পাননি। সেটাই তাঁর শেষ আইপিএল। কব্জির চোট তাঁকে ক্রিকেটের মূল স্রোত থেকে দূরে সরিয়ে দেয়।

Advertisement

মুম্বইয়ের ক্রিকেটার ভলথাটি। ২০০২ সালের অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ দলে ছিলেন তিনি। সেখানে বাংলাদেশের বিরুদ্ধে একটি ম্যাচে চোখে লেগেছিল ভলথাটির। সেটাই কাল হয়। লিস্ট এ ক্রিকেটে তাঁর অভিষেক হয় ২০০৬ সালে। কিন্তু চোট নিয়ে ভুগতে থাকা ভলথাটি কেরিয়ারে চারটি প্রথম শ্রেণির এবং পাঁচটি লিস্ট এ ম্যাচের বেশি খেলতে পারেননি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement