Lanka Premier League 2024

রুসোর শতরান, ২৬ বল বাকি থাকতেই লঙ্কা প্রিমিয়ার লিগ জয় জাফনা কিংসের

গল মার্ভেলসের হয়ে শেষবেলায় ঝড় তোলেন ভানুকা রাজাপক্ষ। ৩৪ বলে ৮২ রান তোলেন তিনি। তাঁর দাপটেই গল ১৮৫ রানের লক্ষ্য দেয় জাফনা কিংসকে। তাতেও জিততে পারল না গল।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ২১ জুলাই ২০২৪ ২৩:১৩
Share:

বিধ্বংসী রাইলি রুসো। ছবি: সংগৃহীত।

লঙ্কা প্রিমিয়ার লিগ জিতে নিল জাফনা কিংস। প্রথমে ব্যাট করে ১৮৪ রান তুলেও হার গল মার্ভেলসের। কাজে এল না ভানুকা রাজাপক্ষের ইনিংস। রাইলি রুসো এবং কুশল মেন্ডিস ঝড়ে উড়ে গেল গল মার্ভেলস। শতরান রুসোর। ২৬ বল বাকি থাকতেই জিতে নিল জাফনা।

Advertisement

প্রথমে ব্যাট করতে নেমে গল মার্ভেলস তোলে ১৮৪ রান। দুই ওপেনার অ্যালেক্স হেলস এবং অধিনায়ক নিরোশান ডিকওয়েলা রান না পেলেও অসুবিধা হয়নি গলের। টিম সেইফার্ট ৩৭ বলে ৪৭ রান করে ইনিংস গড়েন। শেষবেলায় ঝড় তোলেন ভানুকা রাজাপক্ষ। ৩৪ বলে ৮২ রান তোলেন তিনি। তাঁর দাপটেই গল ১৮৫ রানের লক্ষ্য দেয় জাফনা কিংসকে।

দুই ইনিংসের মাঝে লেজার শোয়ের আয়োজন করা হয়েছিল লঙ্কা প্রিমিয়ার লিগের ফাইনালে। যার ফলে দ্বিতীয় ইনিংস শুরু হতে সময় লাগে। ইনিংস দেরিতে শুরু হলেও জাফনা রান তুলতে শুরু করে দ্রুত গতিতে।

Advertisement

প্রথম বলেই পাথুম নিশঙ্ক আউট হয়ে যান। তাঁর উইকেট নেন ডোয়েন প্রিটোরিয়াস। তার পরেই রাইলি রুসো এবং কুশল মেন্ডিস মিলে ধ্বংস করেন গলের বোলিং আক্রমণকে। ১২ রান প্রতি ওভার নিতে শুরু করেন তাঁরা। মাহিশ থিকসানারা দিশাহারা হয়ে যান।

৫০ বলে শতরান করেন রুসো। তিনি এবং মেন্ডিস মিলে জয়ের রান তোলেন। তাঁরা দু’জনেই অপরাজিত থেকে যান।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement