Duleep Trophy

দলীপে ৮০ বলে ২৩! লাল বলের ক্রিকেটে ফিরতে মরিয়া, বুঝিয়ে দিলেন রাহুল

রাহুল ৮০ বলে ২৩ রান করে অপরাজিত। প্রথম ১০ বলে কোনও রানই করেননি। ধীরে ধীরে ইনিংস গড়েন। তিনটি চার মারেন। টেস্টে ভারতীয় দলে এখন আর সুযোগ পাচ্ছেন না রাহুল।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ০৬ সেপ্টেম্বর ২০২৪ ১৮:৪১
Share:

লোকেশ রাহুল। —ফাইল চিত্র।

মুশির খান ভারত বি-র হয়ে ১৮১ রান করেন। তাঁর সেই ইনিংসের দাপটে ৩২১ রান তোলে ভারত বি। সেই রানের জবাবে ব্যাট করতে নেমে শুভমন গিল এবং মায়াঙ্ক আগরওয়াল খুব বেশি রান করতে পারেননি। দলের রাশ ধরেন লোকেশ রাহুল। টেস্ট দলে ফিরতে মরিয়া তিনি।

Advertisement

রাহুল ৮০ বলে ২৩ রান করে অপরাজিত। প্রথম ১০ বলে কোনও রানই করেননি। ধীরে ধীরে ইনিংস গড়েন। তিনটি চার মারেন। টেস্টে ভারতীয় দলে এখন আর সুযোগ পাচ্ছেন না রাহুল। চোটের কারণে ছিটকে গিয়েছিলেন দল থেকে। আর ফেরার সুযোগ পাননি। এ বারের দলীপ তাঁর কাছে সেই সুযোগ এনে দিয়েছে। সামনেই বাংলাদেশের বিরুদ্ধে টেস্ট সিরিজ়। দলে ফিরতে হলে দলীপে রান করতেই হবে। সেই চেষ্টাতেই রয়েছেন রাহুল।

ভারত বি-র হয়ে মুশির এবং নবদীপ সাইনি ছাড়া কেউ রান পাননি। মুশির ১৮১ রান করেন। দলের বেশির ভাগ ব্যাটার যখন ১০ রানের গণ্ডি পার করতে পারেননি, তখন মুশির বড় রান করে গেলেন। ১৬টি চার এবং পাঁচটি ছক্কা মারেন তিনি। একটি ছক্কা চিন্নাস্বামীর ছাদে গিয়ে পড়ে। তাঁর সঙ্গে নবদীপ ২০৫ রানের জুটি গড়েন। নবদীপ নিজে করেন ৫৬ রান। খেলেন ১৪৪টি বল। ভারত এ-র হয়ে আকাশ দীপ চারটি উইকেট নিয়েছেন। দু’টি করে উইকেট নিয়েছেন খলিল আহমেদ এবং আবেশ খান। একটি উইকেট কুলদীপ যাদবের।

Advertisement

ভারত এ-র হয়ে অধিনায়ক শুভমন করেন ২৫ রান। অন্য ওপেনার মায়াঙ্ক করেন ৩৬ রান। তাঁদের দু’জনকেই আউট করেছেন সাইনি। দিনের শেষে রাহুলের সঙ্গে ক্রিজ়ে রয়েছেন রিয়ান পরাগ (২৭)।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement