India vs South Africa 2021-22

India vs South Africa: ভারতকে এক দিনের সিরিজে হারিয়ে দক্ষিণ আফ্রিকার ক্রিকেটারের ‘জয় শ্রী রাম’ ধ্বনি

ভারতকে চুনকাম করা তো দূরের কথা, দক্ষিণ আফ্রিকা যে সিরিজ জিতবে, কেউ ভাবতে পারেননি। এক দিনের সিরিজে ৩-০ জিতে উচ্ছ্বসিত গোটা দক্ষিণ আফ্রিকা দল।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ২৫ জানুয়ারি ২০২২ ০৯:৫৫
Share:

দক্ষিণ আফ্রিকার বাঁহাতি স্পিনার মহারাজ সিরিজের তিন ম্যাচে তিন উইকেট নিয়েছেন। এর মধ্যে শেষ দু’টি ম্যাচে রয়েছে বিরাট কোহলীর উইকেট। গ্রাফিক— শৌভিক দেবনাথ।

ভারতকে চুনকাম করা তো দূরের কথা, দক্ষিণ আফ্রিকা যে সিরিজ জিতবে, কেউ ভাবতে পারেননি। ফলে এক দিনের সিরিজে ভারতকে ৩-০ হারিয়ে উচ্ছ্বসিত গোটা দক্ষিণ আফ্রিকা ক্রিকেট দল। সব থেকে বেশি উচ্ছ্বসিত কেশব মহারাজ।

Advertisement

দক্ষিণ আফ্রিকার এই বাঁহাতি স্পিনার সিরিজ জয়ের পরে নিজের ইনস্টাগ্রাম পোস্টে লিখেছেন, ‘জয় শ্রী রাম’। মহারাজ ইনস্টাগ্রামে লিখেছেন, ‘দুর্দান্ত একটা সিরিজ খেললাম আমরা। এই দলের জন্য এর থেকে গর্বের আর কিছু হতে পারে না। আমরা কতটা উন্নতি করেছি, তা স্পষ্ট। এ বার পরের সিরিজের জন্য নিজেদের নতুন করে তৈরি করতে হবে। জয় শ্রী রাম।’

তিনটি ছবিও পোস্ট করেছেন তিনি। প্রথম ছবিটিতে দেখা যাচ্ছে এক দিনের সিরিজ জয়ের ট্রফি নিয়ে গোটা দক্ষিণ আফ্রিকা দল। দ্বিতীয় ছবিতে এক সঙ্গে জড়ো হয়ে দলের উল্লাস। শেষ ছবিতে একটি উইকেট নেওয়ার পরে দলের অধিনায়ক টেম্বা বাভুমার সঙ্গে তাঁর উল্লাস।

Advertisement

সিরিজে তিন ম্যাচে তিন উইকেট নিয়েছেন মহারাজ। এর মধ্যে শেষ দু’টি ম্যাচে রয়েছে বিরাট কোহলীর উইকেট। দ্বিতীয় ম্যাচে শূন্য রানে কোহলীকে ফিরিয়েছিলেন তিনি। তিনটি ম্যাচে ২৯ ওভার বল করে ১৩৩ রান দিয়েছেন মহারাজ। ওভার পিছু রান দিয়েছেন ৪.৫৮, যা দক্ষিণ আফ্রিকার বোলারদের মধ্যে সেরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement