Hong Kong Sixes

নেতৃত্বে উথাপ্পা, দলে বাংলার মনোজ-শ্রীবৎস, পাকিস্তান ম্যাচ ১ নভেম্বর, কোন প্রতিযোগিতায় খেলবেন?

হংকংয়ে ‘সিক্স এ সাইড’ প্রতিযোগিতার জন্য ঘোষণা হল ভারতীয় দল। নেতৃত্বে রয়েছেন উথাপ্পা। রয়েছেন বাংলার দুই প্রাক্তন ক্রিকেটার মনোজ এবং শ্রীবৎস। আছেন বোর্ড সভাপতির পুত্রও।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ১৩ অক্টোবর ২০২৪ ১৩:১৯
Share:

(বাঁ দিক থেকে) রবিন উথাপ্পা, মনোজ তিওয়ারি এবং শ্রীবৎস গোস্বামী। —ফাইল চিত্র।

ভারতের নেতৃত্বে রবিন উথাপ্পা। দলে রয়েছেন বাংলার প্রাক্তন অধিনায়ক মনোজ তিওয়ারিও। বাংলা থেকে দলে রয়েছেন উইকেটরক্ষক-ব্যাটার শ্রীবৎস গোস্বামীও। হংকংয়ে ‘সিক্স এ সাইড’ প্রতিযোগিতায় শক্তিশালী দল পাঠাচ্ছে ভারত। ১ নভেম্বর থেকে শুরু হবে এই প্রতিযোগিতা। সে দিনই পাকিস্তানের মুখোমুখি হবে ভারত।

Advertisement

১১ জন নয়, দলের হয়ে মাঠে নামতে পারবেন ছ’জন ক্রিকেটার। গ্রুপ ‘সি’-তে ভারতের সঙ্গে রয়েছে পাকিস্তান এবং সংযুক্ত আরব আমিরশাহি। গ্রুপ ‘এ’-তে রয়েছে দক্ষিণ আফ্রিকা, নিউ জ়ল্যান্ড এবং আয়োজক হংকং। গ্রুপ ‘বি’-তে রয়েছে অস্ট্রেলিয়া, ইংল্যান্ড এবং নেপাল। গ্রুপ ‘ডি’-তে রয়েছে শ্রীলঙ্কা, বাংলাদেশ এবং ওমান। গ্রুপ পর্বের পর কোয়ার্টার ফাইনাল, সেমিফাইনাল এবং ফাইনাল হবে। ৩ নভেম্বর হবে ফাইনাল। প্রাক্তনদের এই প্রতিযোগিতার জন্য সাত জনের ভারতীয় দল ঘোষণা করা হয়েছে। দলে রয়েছেন ভারতীয় ক্রিকেট বোর্ডের (বিসিসিআই) সভাপতি রজার বিন্নীর পুত্র স্টুয়ার্ট বিন্নীও।

ভারতের দল: রবীন উথাপ্পা (অধিনায়ক), ভরত চিপলি, কেদার যাদব, মনোজ তিওয়ারি, শাহবাজ় নাদিম, শ্রীবৎস গোস্বামী (উইকেটরক্ষক) এবং স্টুয়ার্ট বিন্নী।

Advertisement

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement