Suryakumar Yadav

সূর্যের ক্যাচ নিয়ে বিতর্ক থামেনি, পা কি দড়িতে লেগেছিল? জবাব দিলেন ভারতীয় ক্রিকেটার নিজেই

তাঁর ক্যাচেই টি-টোয়েন্টি বিশ্বকাপ জিতেছে ভারত। কিন্তু সেই ক্যাচ নিয়ে এখনও বিতর্ক থামেনি। বিশ্বকাপ জেতার ১১ দিন পরে সেই ক্যাচ নিয়ে মুখ খুললেন সূর্যকুমার যাদব।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ১০ জুলাই ২০২৪ ১৮:৩৪
Share:

সূর্যকুমার যাদবের এই ক্যাচ নিয়েই বিতর্ক চলছে। ছবি: এক্স।

ফাইনালে তাঁর ধরা ডেভিড মিলারের ক্যাচেই টি-টোয়েন্টি বিশ্বকাপ জিতেছে ভারত। কিন্তু সেই ক্যাচ নিয়ে এখনও বিতর্ক থামেনি। বিশ্বকাপ জেতার ১১ দিন পরে সেই ক্যাচ নিয়ে মুখ খুললেন সূর্যকুমার যাদব।

Advertisement

সূর্যের ক্যাচের কারণে বিশ্বকাপ হাতছাড়া হওয়ায় দক্ষিণ আফ্রিকার বোর্ড বা ক্রিকেটারেরা কোনও অভিযোগ করেনি। কিন্তু কিছু মানুষ সমাজমাধ্যমে বিতর্ক করে চলেছেন। তাঁদের কারও অভিযোগ, ক্যাচ নেওয়ার সময় সূর্যের পা বাউন্ডারিতে লেগেছিল। আবার কারও অভিযোগ, বাউন্ডারি পিছিয়ে দেওয়া হয়েছিল। এই সব অভিযোগ নিয়ে সূর্য এত দিন চুপ ছিলেন। এত দিনে মুখ খুলেছেন তিনি।

সাংবাদিকদের প্রশ্নের জবাব ভারতীয় ক্রিকেটার বলেন, “আমরা তো সবাইকে খুশি করতে পারি না। যখন বলটা ধরেছিলাম, তখন আমার পা বাউন্ডারিতে লাগেনি। আমার সেই মুহূর্তে যেটা ঠিক মনে হয়েছিল সেটাই করেছি। ঈশ্বর আশীর্বাদ করেছেন। বলটা আমার দিকে এসেছিল। ক্যাচ ধরার জন্য আমার সেরাটা দিয়েছি। বার বার রিপ্লে-তে বোঝা গিয়েছে ক্যাচ নিয়ে কোনও সমস্যা ছিল না। পরিষ্কার ক্যাচ ধরেছি।”

Advertisement

হঠাৎ করে ওই রকমের কঠিন ক্যাচ সূর্য ধরেননি। তার জন্য অনেক অনুশীলন করতে হয়েছে। সূর্য বলেন, “অনুশীলনে ওই ধরনের ক্যাচ অনেক ধরতাম। জানতাম, ম্যাচে ওই পরিস্থিতি আসতে পারে। নিজেকে তৈরি করেছিলাম। ঈশ্বর ভাগ্যক্রমে ফাইনালের ওই মুহূর্তে আমাকে সুযোগ দিয়েছিলেন। আমি সেটা কাজে লাগিয়েছি।”

ভারত বিশ্বকাপ জেতার পর থেকে সূর্যের ক্যাচের প্রশংসায় ক্রিকেটার থেকে শুরু করে বিশেষজ্ঞেরা। অধিনায়ক রোহিত শর্মা, বিরাট কোহলিরা বার বার জানিয়েছেন, ওই পরিস্থিতিতে ওই ক্যাচের গুরুত্ব কতটা ছিল। তার পরেও ক্যাচ নিয়ে বিতর্ক চলছে। অবশেষে জবাব দিলেন সূর্য।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement