Indian Cricket Team

নতুন অধিনায়ক সূর্যকুমারের সামনে নেতৃত্ব হারানো হার্দিক, শ্রীলঙ্কায় ভারতের অনুশীলনে কী হল তার পর?

মনে করা হয়েছিল, টি-টোয়েন্টি দলের অধিনায়ক হবেন হার্দিক। কিন্তু নেতৃত্বের দায়িত্ব দেওয়া হয়েছে সূর্যকুমারকে। সূর্যকুমার-হার্দিকের সম্পর্কের সমীকরণ কি প্রভাব ফেলছে ভারতের সাজঘরে।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ২৬ জুলাই ২০২৪ ২০:৪৫
Share:

(বাঁদিকে) হার্দিক পাণ্ড্য এবং সূর্যকুমার যাদব। —ফাইল চিত্র।

টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারতীয় দলের সহ-অধিনায়ক ছিলেন হার্দিক পাণ্ড্য। তবু রোহিত শর্মার অবসরের পর তাঁকে নেতৃত্বের দায়িত্ব দেওয়া হয়নি। অধিনায়ক করা হয়েছে সূর্যকুমার যাদবকে। হার্দিককে সহ-অধিনায়কও করা হয়নি। বরোদার অলরাউন্ডার কি ভারতীয় ক্রিকেট বোর্ডের (বিসিসিআই) এই সিদ্ধান্তে খুশি? শ্রীলঙ্কায় ভারতীয় শিবিরের আবহাওয়া নিয়ে স্বাভাবিক ভাবেই আগ্রহ রয়েছে ক্রিকেটপ্রেমীদের।

Advertisement

শ্রীলঙ্কায় ভারতীয় দলের অনুশীলনের ভিডিয়ো প্রকাশ্যে এসেছে। সেই ভিডিয়োয় সূর্যকুমারের সঙ্গে দেখা গিয়েছে হার্দিককে। তাঁকে বেশ চনমনেই দেখিয়েছে। কথা বলতে বলতে সূর্যকুমারকে জড়িয়ে ধরেন হার্দিক। সেখানে ছিলেন সহ-অধিনায়ক শুভমন গিলও। তাঁর সঙ্গেও রসিকতা করতে দেখা গিয়েছে হার্দিককে। শনিবার শ্রীলঙ্কার বিরুদ্ধে সিরিজ়ের প্রথম টি-টোয়েন্টি ম্যাচ খেলতে নামবে গৌতম গম্ভীরের দল। সেই ম্যাচের আগে আত্মবিশ্বাসী দেখিয়েছে ভারতীয় ক্রিকেটারদের।

আইপিএলে হার্দিক এবং সূর্যকুমার দু’জনেই খেলেন মুম্বই ইন্ডিয়ান্সের হয়ে। সেখানে সূর্যকুমার খেলেন হার্দিকের নেতৃত্বে। আবার ২০২৩ পর্যন্ত হার্দিক ছিলেন গুজরাত টাইটান্সের অধিনায়ক। তিনি মুম্বইয়ে চলে আসার পর গুজরাতের অধিনায়ক হয়েছেন শুভমন। তিন জনই শ্রীলঙ্কা সফরে যাওয়া ভারতের টি-টোয়েন্টি দলের গুরুত্বপূর্ণ সদস্য।

Advertisement

২০২২ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপের পর রোহিতের অনুপস্থিতিতে ২০ ওভারের ক্রিকেটে নেতৃত্ব দিতেন হার্দিকই। কিন্তু জাতীয় নির্বাচকমণ্ডলীর চেয়ারম্যান অজিত আগরকর তাঁর নেতৃত্বের ধরন দেখে খুশি নন। কোচ গম্ভীর খুশি নন তাঁর ফিটনেস নিয়ে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement