Irfan and Yusuf Pathan

মাঠেই ঝগড়া পাঠান ভাইদের! আউট হয়ে বহরমপুরের সাংসদ ইউসুফের উপর রেগে গেলেন ইরফান

মাঠেই ঝগড়া লেগে গেল ইরফান ও ইউসুফ পাঠানের। লেজেন্ডসদের বিশ্ব চ্যাম্পিয়নশিপে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে রান আউট হয়ে ইউসুফের উপর রেগে যান ইরফান।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ১১ জুলাই ২০২৪ ১৭:১৬
Share:

(বাঁ দিকে) ইরফান ও ইউসুফ পাঠান। ছবি: এক্স।

খেলোয়াড় জীবন থেকে অবসর নেওয়ার পরেও মাঝেমাঝেই মাঠে দেখা যায় পাঠান ভাইদের। অবসর নেওয়া ক্রিকেটারদের নিয়ে যে সব প্রতিযোগিতাগুলি হয়, সেগুলিতে খেলেন তাঁরা। লেজেন্ডসদের বিশ্ব চ্যাম্পিয়নশিপের ভারতীয় দলে খেলছেন দুই ভাই। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ম্যাচ চলাকালীন মাঠেই ঝগড়া লেগে গেল তাঁদের। রান আউট হয়ে ইউসুফ পাঠানের উপর রেগে যান ইরফান পাঠান।

Advertisement

দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে রান তাড়া করতে নেমে চাপে ছিল ভারত। ১২ বলে দরকার ছিল ৭৯ রান। ব্যাট করছিলেন পাঠান ভাইয়েরা। ডেল স্টেনের একটি বল কভার এলাকায় তুলে মারেন ইরফান। জাক কালিস ক্যাচ ধরতে পারেননি। এক রান নেওয়ার পরে ইরফান দ্বিতীয় রান নেওয়ার চেষ্টা করেন। কিন্তু ইউসুফ রাজি ছিলেন না। বল দেখছিলেন তিনি। ইরফান মাঝ পিচ পর্যন্ত পৌঁছে গিয়ে পিছনে ফেরেন। কিন্তু তিনি ক্রিজ়ে ঢোকার আগেই রান আউট হয়ে যান।

আউট হওয়ার পরে ঘুরে ইউসুফের দিকে তাকিয়ে চিৎকার করেন ইরফান। তাঁর হাত নাড়া দেখে বোঝা যাচ্ছিল, বিরক্ত হয়েছেন। পাল্টা ইউসুফও চিৎকার করে কিছু একটা বলেন। সেটা শুনে ইরফান আবার কিছু বলেন। দেখে মনে হচ্ছিল, তিনি বোঝানোর চেষ্টা করছেন যে চেষ্টা করলে দ্বিতীয় রান নেওয়া যেত। ইউসুফ বলের দিকে তাকিয়ে থাকায় সেটা হয়নি।

Advertisement

এ বারের লোকসভা নির্বাচনে বহরমপুর থেকে তৃণমূলের টিকিটে সাংসদ হয়েছেন ইউসুফ। হারিয়েছেন অধীর চৌধুরীর মতো কঠিন প্রতিপক্ষকে। ইউসুফের প্রচারে বহরমপুরে গিয়েছিলেন ইরফান। দুই ভাইয়ের ভালবাসা মাঠেও দেখা গিয়েছে। আইপিএলে এক বার ইউসুফের ক্যাচ ধরে কোনও রকম উল্লাস করেননি ইরফান। কিন্তু দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে আউট হয়ে নিজের মেজাজ ধরে রাখতে পারেননি ইরফান। সেই কারণেই কথা কাটাকাটি হয়েছে।

যদিও পরে ইউসুফের কপালে চুমু খেতে দেখা যায় ইরফানকে। রান আউটের পরে ঝগড়া ও চুমু খাওয়ার ভিডিয়ো সমাজমাধ্যমে দেন ইরফানও। লেখেন, “প্রত্যেক ভাইয়েরা এই ঘটনার সঙ্গে নিজেদের মিল পাবেন।”

দক্ষিণ আফ্রিকার কাছে ৫৪ রানে হেরেছে ভারত। পয়েন্ট সমান হওয়ার পরেও নেট রানরেট বেশি থাকায় সেমিফাইনালে উঠেছে ভারত। শেষ চারের বাকি তিনটি দল হল, অস্ট্রেলিয়া, পাকিস্তান ও ওয়েস্ট ইন্ডিজ়। বাদ পড়েছে দক্ষিণ আফ্রিকা ও ইংল্যান্ড।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement