Lucknow Super Giants

গম্ভীরের জায়গা নিতে তৈরি জাহির, বুধবারই ঘোষণা করতে পারে লখনউ

ভারতের প্রাক্তন বাঁহাতি পেসার গৌতম গম্ভীরের জায়গা নিতে পারেন জাহির। ২০২২ সাল পর্যন্ত তিনি মুম্বই ইন্ডিয়ান্সের সঙ্গে যুক্ত ছিলেন। আবার আইপিএলে ফিরতে চলেছেন জাহির।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ২৮ অগস্ট ২০২৪ ১২:২৯
Share:

জাহির খান। —ফাইল চিত্র।

লখনউ সুপার জায়ান্টসের মেন্টর হওয়ার পথে জাহির খান। বুধবার কলকাতার অফিস থেকে ঘোষণা করতে পারেন মালিক সঞ্জীব গোয়েন্‌কা। গৌতম গম্ভীরের জায়গা নিতে পারেন ভারতের প্রাক্তন বাঁহাতি পেসার জাহির। ২০২২ সাল পর্যন্ত তিনি মুম্বই ইন্ডিয়ান্সের সঙ্গে যুক্ত ছিলেন। আবার আইপিএলে ফিরতে চলেছেন জাহির।

Advertisement

সংবাদ সংস্থা পিটিআই জানিয়েছে, বুধবার দলের মেন্টর হিসাবে জাহিরের নাম ঘোষণা করা হবে। লখনউয়ের দায়িত্ব ছেড়ে গম্ভীর কলকাতা নাইট রাইডার্সের মেন্টর হয়েছিল। ২০২৪ সালে আইপিএলও জেতে কেকেআর। এখন ভারতীয় দলের কোচ গম্ভীর। কিন্তু তিনি দায়িত্ব ছাড়ার পর থেকে লখনউ দলে কেউ মেন্টর হিসাবে ছিলেন না। সেই জায়গায় এ বার আনা হচ্ছে জাহিরকে।

লখনউয়ের এখন কোনও বোলিং কোচও নেই। দক্ষিণ আফ্রিকার প্রাক্তন পেসার মর্নি মর্কেল দায়িত্ব ছেড়ে দিয়েছেন। তিনি এখন ভারতীয় দলের বোলিং কোচ। জাহিরকে সেই দায়িত্বও নিতে হতে পারে। সেই সঙ্গে নতুন খেলোয়াড় খুঁজে আনার দায়িত্ব থাকবে তাঁর। লখনউ দলের কোচ জাস্টিন ল্যাঙ্গার। সেই সঙ্গে রয়েছেন লান্স ক্লুজ়নার এবং অ্যাডাম ভোজেস।

Advertisement

আইপিএলে জাহির তিনটি দলের হয়ে খেলেছিলেন। মুম্বই ইন্ডিয়ান্স, রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু এবং দিল্লি ডেয়ারডেভিলস (এখন দিল্লি ক্যাপিটলস) দলে খেলেছিলেন তিনি। আইপিএলে ১০০টি ম্যাচে ১০২টি উইকেট রয়েছে বাঁহাতি পেসারের। ২০১৭ সালে শেষ বার আইপিএলে খেলেছিলেন জাহির।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement