T20 World Cup 2024

বিশ্বকাপের আগে কলঙ্কিত দেশ, জুয়া খেলে তিন মাস নির্বাসিত বোলার

রবিবার সকাল থেকেই শুরু হয়ে যাচ্ছে টি-টোয়েন্টি বিশ্বকাপ। তার আগে ধাক্কা খেল ইংল্যান্ড। সে দেশের এক বোলার নির্বাসিত হয়ে গেলেন জুয়া খেলার অপরাধে। তবে বিশ্বকাপের দলে তিনি নেই।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ০১ জুন ২০২৪ ২১:০২
Share:

— প্রতিনিধিত্বমূলক চিত্র।

রবিবার সকাল থেকেই শুরু হয়ে যাচ্ছে টি-টোয়েন্টি বিশ্বকাপ। তার আগে ধাক্কা খেল ইংল্যান্ড। সে দেশের এক বোলার নির্বাসিত হয়ে গেলেন জুয়া খেলার অপরাধে। তিন মাসের জন্য নির্বাসিত হয়েছেন ব্রাইডন কার্স। তবে বিশ্বকাপের দলে তিনি নেই। তবে দেশের হয়ে দুই ফরম্যাটে সাদা বলের ক্রিকেটে খেলেছেন।

Advertisement

বিশ্বকাপ শেষ হলেই ওয়েস্ট ইন্ডিজ়‌ের বিরুদ্ধে টেস্ট সিরিজ়‌ে খেলার কথা ছিল কার্সের। কিন্তু নির্বাসিত হওয়ায় সেখানে খেলা হচ্ছে না তাঁর। আন্তর্জাতিক ক্রিকেটারদের যে কোনও রকম জুয়ায় অংশ নেওয়া নিষিদ্ধ। কার্স সেটাই করেছেন।

তবে যখন জুয়া খেলেছেন, তখনও আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক হয়নি কার্সের। পাঁচ বছর আগে জুয়া খেলেছেন তিনি। ২০১৭ থেকে ২০১৯ পর্যন্ত মোট ৩০৩ বার জুয়া খেলেছেন। তবে যে ম্যাচগুলিতে তিনি জুয়া খেলেছেন, তার কোনওটিতেই নিজে অংশ নেননি। তিন মাসের নির্বাসন ছাড়াও তাঁকে ১৩ মাসের জন্য ‘সাসপেন্ডেড ব্যান’ বা নিলম্বিত নির্বাসন করা হয়েছে। ২৮ মে থেকে ২৮ অগস্ট পর্যন্ত নির্বাসিত কার্স।

Advertisement

ইংল্যান্ড ক্রিকেট বোর্ড এক বিবৃতিতে জানিয়েছে, নির্বাসন মেনে নিচ্ছে তারা। পাশাপাশি কার্সের পাশে দাঁড়িয়ে বলা হয়েছে, গত পাঁচ বছরে প্রভূত উন্নতি করেছেন তিনি। কার্স নিজেও শাস্তি মেনে নিয়েছেন এবং জানিয়েছেন, যত দিন জুয়া খেলে থাকুন না কেন, তা ঠিক হয়নি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement