T20 World Cup 2024

বিশ্বকাপে ব্যর্থতার পর ইস্তফা শ্রীলঙ্কার কোচের, দায়িত্ব ছাড়লেন পরামর্শদাতা জয়বর্ধনেও

শ্রীলঙ্কার প্রধান কোচ এবং কোচিং পরামর্শদাতা দু’জনেই ইস্তফা দিলেন। সিলভারউড ব্যক্তিগত কারণে আর দায়িত্বে থাকতে চাননি। জয়বর্ধনের ইস্তফার কারণ জানায়নি ক্রিকেট শ্রীলঙ্কা।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ২৭ জুন ২০২৪ ১৮:৫০
Share:

(বাঁ দিকে) মাহেলা জয়বর্ধনে এবং ক্রিস সিলভারউড। ছবি: এক্স (সাবেক টুইটার)।

টি-টোয়েন্টি বিশ্বকাপে ব্যর্থতার পর ইস্তফা দিলেন শ্রীলঙ্কার কোচ ক্রিস সিলভারউড। ইস্তফা দিয়েছেন জাতীয় দলের কোচিং পরামর্শদাতা মাহেলা জয়বর্ধনেও। এ বারের বিশ্বকাপে সুপার এইটেও উঠতে পারেননি ওয়ানিন্দু হাসরঙ্গেরা।

Advertisement

কোচ এবং পরামর্শদাতার ইস্তফার খবর বৃহস্পতিবার জানিয়েছে ক্রিকেট শ্রীলঙ্কা (সে দেশের ক্রিকেট বোর্ড)। সিলভারউড ইস্তফার কারণ হিসাবে ব্যক্তিগত সমস্যার কথা জানিয়েছেন। ইংরেজ কোচ ইস্তফাপত্রে লিখেছেন, ‘‘আন্তর্জাতিক স্তরে কোচিং করানোর জন্য দীর্ঘ দিন ভালবাসার মানুষদের ছেড়ে থাকতে হয়। পরিবারের সদস্যদের সঙ্গে আলোচনা করে এই সিদ্ধান্ত নিতে হচ্ছে। এই পরিস্থিতিতে দলকে ছেড়ে যেতেও খারাপ লাগছে। তবু বাড়ি ফিরে যাওয়ার জন্য এটাই সেরা সময় বলে মনে হচ্ছে আমার। শ্রীলঙ্কার ক্রিকেটের অংশ হতে পারা আমার জন্য বিশেষ সম্মানের। বেশ কিছু দুর্দান্ত স্মৃতি নিয়ে বাড়ি ফিরছি।’’

জয়বর্ধনে কী কারণে ইস্তফা দিয়েছেন, তা জানানো হয়নি শ্রীলঙ্কা বোর্ডের তরফে। মনে করা হচ্ছে, টি-টোয়েন্টি বিশ্বকাপে দলের খারাপ পারফরম্যান্সের জন্যই ইস্তফা দিয়েছেন তিনি। দু’বছর এই দায়িত্বে ছিলেন জয়বর্ধনে। জাতীয় দলের পাশাপাশি, শ্রীলঙ্কার অনূর্ধ্ব-১৯ এবং দ্বিতীয় দলেরও কোচিং পরামর্শদাতা ছিলেন জয়বর্ধনে।

Advertisement

২০২২ সালের এপ্রিলে শ্রীলঙ্কার প্রধান কোচের দায়িত্ব নিয়েছিলেন সিলভারউড। সে বার এশিয়া কাপ চ্যাম্পিয়ন হয়েছিল শ্রীলঙ্কা। তাঁর কোচিংয়ে অস্ট্রেলিয়াকে ঘরের মাঠে এক দিনের সিরিজ়ে ৩-২ ব্যবধানে হারিয়েছিল তারা। ২০২৩ এশিয়া কাপেও রানার্স হয়েছিল শ্রীলঙ্কা। যদিও গত এক দিনের এবং এ বারের টি-টোয়েন্টি বিশ্বকাপে প্রত্যাশা অনুযায়ী খেলতে পারেনি তারা। দু’জনকেই ভবিষ্যতের জন্য শুভেচ্ছা জানিয়েছে ক্রিকেট শ্রীলঙ্কা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement