BCCI

কবে ভারতীয় দলের দায়িত্ব নেবেন দ্রাবিড়ের উত্তরসূরি, জানিয়ে দিলেন বোর্ড সচিব জয় শাহ

টি-টোয়েন্টি বিশ্বকাপে দ্রাবিড়ের সঙ্গে বিসিসিআইয়ের চুক্তি শেষ হয়েছে। আগেই দ্রাবিড় জানিয়ে দিয়েছেন, আর দায়িত্বে থাকতে চান না। ভারতীয় দলের দায়িত্ব নেবেন নতুন কোচ।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ০১ জুলাই ২০২৪ ১০:০০
Share:

রাহুল দ্রাবিড়। —ফাইল চিত্র।

টি-টোয়েন্টি বিশ্বকাপে দায়িত্ব শেষ করেছেন রাহুল দ্রাবিড়। ভারতীয় ক্রিকেট দলের দায়িত্ব নেবেন নতুন কোচ। এখনও নতুন কোচের নাম ঘোষণা করেনি ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই)। যদিও সচিব জয় শাহ জানিয়েছেন কবে থেকে নতুন কোচ দায়িত্ব নেবেন।

Advertisement

ভারতীয় দলের পরবর্তী কোচ হওয়ার দৌড়ে গৌতম গম্ভীর এগিয়ে রয়েছেন বলে মনে করা হচ্ছে। বিসিসিআইয়ের কোনও কর্তা অবশ্য এ ব্যাপারে মুখ খোলেননি। পরবর্তী কোচ নিয়ে ক্রিকেট অ্যাডভাইসরি কমিটির (সিএসি) রিপোর্ট পেয়েছেন কর্তারা। সিএসির সদস্যেরা আগ্রহী প্রার্থীদের সাক্ষাৎকার নিয়েছিলেন। তাঁদের সুপারিশ বা পরামর্শকে গুরুত্ব দিয়েই নতুন কোচ বেছে নেওয়া হবে। জয় শুধু জানিয়েছেন, দু’জনের নাম বিবেচনাধীন রয়েছে।

ওয়েস্ট ইন্ডিজ়ে বিসিসিআই সচিব বলেছেন, ‘‘নতুন কোচ এবং জাতীয় নির্বাচক নিয়োগের কাজ দ্রুত শেষ করা হবে। সিএসি আগ্রহীদের সাক্ষাৎকার নিয়ে দু’জনের নাম কোচ হিসাবে সুপারিশ করেছে। মুম্বই ফিরে এ ব্যাপারে সিদ্ধান্ত নেব আমরা। আগামী জ়িম্বাবোয়ে সফরে কোচ হিসাবে দলের সঙ্গে যাবেন ভিভিএস লক্ষ্মণ। তার পরের শ্রীলঙ্কা সফর থেকে দায়িত্ব নেবেন নতুন কোচ।’’

Advertisement

বোর্ড সূত্রে খবর, সিএসি গম্ভীর ছাড়াও ডব্লিউভি রমনের নাম সুপারিশ করেছে। শ্রীলঙ্কায় তিনটি টি-টোয়েন্টি এবং তিনটি এক দিনের ম্যাচের সিরিজ় শুরু হবে ২৭ জুলাই। সেই সিরিজ় থেকেই ভারতীয় ক্রিকেট দলের দায়িত্ব নেবেন নতুন কোচ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement