India Vs Bangladesh

বাংলাদেশের বিরুদ্ধে দ্বিতীয় টেস্টের দল ঘোষণা ভারতের, রোহিতদের সঙ্গে কানপুরেও যাওয়া হচ্ছে না বাংলার শামির

চেন্নাইয়ে জয়ের কিছু ক্ষণের মধ্যেই সিরিজ়ের দ্বিতীয় টেস্টের জন্য ১৬ সদস্যের দল ঘোষণা করল বিসিসিআই। ভারতীয় দলে ফেরা হল না মহম্মদ শামির।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ২২ সেপ্টেম্বর ২০২৪ ১৩:০০
Share:

মহম্মদ শামি। —ফাইল চিত্র।

চেন্নাইয়ে রোহিত শর্মাদের জয়ের পরই সমাজমাধ্যমে ভারত-বাংলাদেশ দ্বিতীয় টেস্টের দল ঘোষণা করল ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই)। কানপুর টেস্টেও জায়গা হল না বাংলার ক্রিকেটার মহম্মদ শামির। আগামী ২৭ সেপ্টেম্বর থেকে কানপুরে শুরু হবে সিরিজ়ের দ্বিতীয় টেস্ট। তার পর তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ়ে মুখোমুখি হবে ভারত এবং বাংলাদেশ।

Advertisement

প্রথম টেস্টের দলে পরিবর্তন করল না বিসিসিআই। চেন্নাই টেস্টের দলে যে ১৬ জন ছিলেন, তাঁদেরকেই রেখে দেওয়া হয়েছে। নাজমুল হোসেন শান্তর দলের বিরুদ্ধে প্রথম টেস্টে অধিনায়ক রোহিত শর্মা এবং বিরাট কোহলি ছাড়া সকলেই ভাল পারফর্ম করেছেন। স্বভাবতই দলে পরিবর্তনের কথা ভাবেননি অজিত আগরকরেরা। কোচ গৌতম গম্ভীরও দলে কোনও পরিবর্তন চাননি। ভারতীয় শিবিরে চোট-আঘাত সমস্যাও নেই। তাই চেন্নাইয়ের ১৬জনকে নিয়েই কানপুরে যাওয়ার সিদ্ধান্ত নিয়েছে ভারতীয় দলের ম্যানেজমেন্ট।

দ্বিতীয় টেস্টের ভারতীয় দল: রোহিত শর্মা (অধিনায়ক), বিরাট কোহলি, যশস্বী জয়সওয়াল, শুভমন গিল, লোকেশ রাহুল, ঋষভ পন্থ, সরফরাজ খান, ধ্রুব জুরেল, রবিচন্দ্রন অশ্বিন, রবীন্দ্র জাডেজা, অক্ষর পটেল, কুলদীপ যাদব, যশপ্রীত বুমরা, মহম্মদ সিরাজ, আকাশ দীপ এবং যশ দয়াল।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement