Pat Cummins

রোহিতদের বিরুদ্ধে খেলেই ছুটিতে চলে যাবেন অসি অধিনায়ক! কেন খেলবেন না কামিন্স

ভারতের বিরুদ্ধে টেস্ট সিরিজ়ের পরে শ্রীলঙ্কার বিরুদ্ধে সিরিজ় রয়েছে অস্ট্রেলিয়ার। সেখানে তিনি খেলতে পারবেন না বলে জানিয়ে দিয়েছেন প্যাট কামিন্স। কেন?

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ১৬ অক্টোবর ২০২৪ ১৭:২৬
Share:

প্যাট কামিন্স। —ফাইল চিত্র।

আগামী বছর শ্রীলঙ্কার বিরুদ্ধে টেস্ট সিরিজ় রয়েছে অস্ট্রেলিয়ার। ভারতের বিরুদ্ধে ঘরের মাঠে পাঁচ টেস্টের সিরিজ় শেষ হওয়ার পরে রয়েছে সেই সিরিজ়। সেখানে তিনি খেলতে পারবেন না বলে জানিয়ে দিয়েছেন প্যাট কামিন্স। এত দিন আগে কেন এই কথা জানিয়েছেন অস্ট্রেলিয়ার অধিনায়ক?

Advertisement

২০২৫ সালের জানুয়ারি মাসের শেষ থেকে শ্রীলঙ্কার বিরুদ্ধে টেস্ট সিরিজ় হবে অস্ট্রেলিয়ার। এখনও দিন ঘোষণা হয়নি। কামিন্সের স্ত্রী বেকি বস্টন সন্তানসম্ভবা। শ্রীলঙ্কা সিরিজ়ের সময়ই দ্বিতীয় সন্তান আসতে চলেছে কামিন্সের। সেই সময় স্ত্রীর পাশে থাকতে চান তিনি। তাই খেলবেন না বলে জানিয়েছেন।

একটি সাক্ষাৎকারে কামিন্স বলেন, “এখনও নির্দিষ্ট দিন জানি না। তবে ওই সময়ই বেকি সন্তানের জন্ম দিতে পারে। আমি ওই মুহূর্তের সাক্ষী থাকব। ওই সময় বেকির আমাকে প্রয়োজন।”

Advertisement

অস্ট্রেলিয়ার অধিনায়ক জানিয়েছেন, প্রথম সন্তান জন্মের সময় স্ত্রীকে বেশি সময় দিতে পারেননি তিনি। কামিন্স বলেন, “গত বার আলবির জন্মের সময় আমি বেকিকে সময় দিতে পারিনি। তাই এ বার আমি চাই না বেকি একা থাকুক। তার জন্য যদি শ্রীলঙ্কা সিরিজ় বাদ যায় তাতেও কোনও সমস্যা নেই।”

বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালের দৌড়ে ভারতের পর দ্বিতীয় স্থানে রয়েছে অস্ট্রেলিয়া। ভারত-অস্ট্রেলিয়া সিরিজ়ের মতো অস্ট্রেলিয়া-শ্রীলঙ্কা সিরিজ়ও দু’দলের কাছে গুরুত্বপূর্ণ। কারণ, তিন নম্বরে রয়েছে শ্রীলঙ্কা। কিন্তু পরিবারকে বেশি গুরুত্ব দিচ্ছেন কামিন্স। তাই এই কথা জানিয়েছেন তিনি।

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement