Mohammed Shami

শামি না থাকায় স্বস্তি, যদিও হর্ষিত, আকাশ দীপদের নিয়ে চিন্তায় অস্ট্রেলিয়ার কোচ

অস্ট্রেলিয়া সফরে ভারতীয় দলে নেই মহম্মদ শামি। তিনি না থাকায় কিছুটা হলেও স্বস্তিতে অস্ট্রেলিয়ার কোচ অ্যান্ড্রু ম্যাকডোনাল্ড। যদিও পরিবর্ত পেসারদের নিয়ে চিন্তায় তিনি।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ২৭ অক্টোবর ২০২৪ ১৯:৫৯
Share:

মহম্মদ শামি। —ফাইল চিত্র।

অস্ট্রেলিয়ার কোচ অ্যান্ড্রু ম্যাকডোনাল্ড জানেন, কতটা ভয়ঙ্কর হতে পারতেন মহম্মদ শামি। অস্ট্রেলিয়া সফরে ভারতীয় দলে নেই শামি। তিনি না থাকায় কিছুটা হলেও স্বস্তিতে ম্যাকডোনাল্ড। যদিও পরিবর্ত পেসারদের নিয়ে চিন্তায় তিনি।

Advertisement

শামি না থাকায় পরিবর্ত পেসার হিসাবে আকাশ দীপ, হর্ষিত রানাদের নেওয়া হয়েছে দলে। রিজ়ার্ভ পেসার হিসাবে রয়েছেন মুকেশ কুমার, নবদীপ সাইনি, খলিল আহমেদরা। তাই স্বস্তি পেলেও শান্তি পাচ্ছেন না ম্যাকডোনাল্ড। তিনি বলেন, “শামি না থাকায় ভারতের বড় ক্ষতি হয়েছে। আমাদের ব্যাটারেরা বলেছে ও কত ভয়ঙ্কর বোলার। একটা নির্দিষ্ট লাইন ও লেংথে শামি বল করে। যশপ্রীত বুমরার সঙ্গে ওর জুটি খুব ভয়ঙ্কর। শামি না থাকায় কিছুটা হলেও আমাদের সুবিধা হয়েছে।”

তার পরেই অবশ্য সতর্ক শুনিয়েছে ম্যাকডোনাল্ডকে। তিনি বলেন, “গত বার কী হয়েছে আমরা সকলেই জানি। পরিবর্ত বোলারেরা ভারতকে জিতিয়েছিল। এ বারও তাই হতে পারে। তাই পরিবর্তদেরও আমরা হাল্কা ভাবে নিচ্ছি না। ওদের বিরুদ্ধেও আমাদের সতর্ক থাকতে হবে।”

Advertisement

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে খুব গুরুত্বপূর্ণ সিরিজ় ভারতের। এই সিরিজ়ের উপরেই নির্ভর করছে যে ভারত বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল খেলবে কি না। গত দু’বার অস্ট্রেলিয়ায় গিয়ে তাদের হারিয়েছে ভারত। তবে এ বার পরিস্থিতি আলাদা। পর পর দু’টি টেস্ট হেরে নিউ জ়িল্যান্ডের বিরুদ্ধে সিরিজ় হেরেছে ভারত। ১২ বছর পর দেশের মাটিতে সিরিজ় হেরেছেন রোহিত শর্মারা। মুম্বইয়ে সম্মানরক্ষার লড়াই রয়েছে। তার পরেই অস্ট্রেলিয়া সফর। তাই ভারতের সামনে কঠিন চ্যালেঞ্জ। এখন দেখার অস্ট্রেলিয়ার মাটিতে সিরিজ় জয়ের হ্যাটট্রিক রোহিতেরা করতে পারেন কি না।

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement