Australia Cricket Team

নেতা ছাড়াই পাকিস্তানের বিরুদ্ধে টি২০ সিরিজ়ের দল ঘোষণা অসিদের! মাথায় রোহিতদের বিরুদ্ধে সিরিজ়

পাকিস্তানের বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজ়ের দল ঘোষণা করেছে অস্ট্রেলিয়া। অধিনায়ক হিসাবে কাউকে রাখা হয়নি দলে। ভারত সিরিজ়ের কথা মাথায় রেখেই এই সিদ্ধান্ত।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ২৮ অক্টোবর ২০২৪ ১৩:১৮
Share:

অস্ট্রেলিয়ার টি২০ অধিনায়ক মিচেল মার্শ। পাকিস্তান সিরিজ়ে দলে নেই তিনি। —ফাইল চিত্র।

নভেম্বরের ২২ তারিখ থেকে ভারতের বিরুদ্ধে টেস্ট সিরিজ় শুরু অস্ট্রেলিয়ার। তার আগে দেশের মাটিতে পাকিস্তানের বিরুদ্ধে টি-টোয়েন্টি ও এক দিনের সিরিজ় খেলবে তারা। সেই দুই সিরিজ়ের দল ঘোষণা হয়েছে। পাকিস্তানের বিরুদ্ধে অস্ট্রেলিয়ার টি-টোয়েন্টি দলে অধিনায়ক হিসাবে কাউকে রাখা হয়নি। ভারত সিরিজ়ের কথা মাথায় রেখেই এই সিদ্ধান্ত নিয়েছে তারা।

Advertisement

অস্ট্রেলিয়ার টেস্ট দলের কোনও ক্রিকেটার টি-টোয়েন্টি দলে নেই। এমনকি, টি-টোয়েন্টি দলের অধিনায়ক মিচেল মার্শও খেলছেন না। নতুনদের সুযোগ দেওয়া হয়েছে। অভিজ্ঞ ক্রিকেটারদের মধ্যে গ্লেন ম্যাক্সওয়েল, মার্কাস স্টোইনিস ও অ্যাডাম জ়াম্পা রয়েছেন। তাঁদের মধ্যেই কাউকে অধিনায়কত্ব করতে হবে।

তবে এক দিনের যে দল ঘোষিত হয়েছে সেখানে টেস্টে খেলা অনেকে রয়েছেন। অধিনায়ক প্যাট কামিন্স, জশ হেজ়লউড, মার্নাশ লাবুশেন, স্টিভ স্মিছ, মিচেল স্টার্কেরা সেখানে খেলবেন। টেস্ট সিরিজ়ের প্রস্তুতি হিসাবে সেই সিরিজ়কে দেখছে অস্ট্রেলিয়া। সে দেশের ক্রিকেট বোর্ড জানিয়েছে, ভারত সফরের কথা মাথায় রেখে পাকিস্তানের বিরুদ্ধে দু’টি সিরিজ়ের দল ঘোষণা করা হয়েছে। নতুনদের কাছে সুযোগ থাকছে নিজেদের প্রমাণ করার। টেস্ট খেলা ক্রিকেটারেরা নিজেরাই সিদ্ধান্ত নিয়েছেন কোন ফরম্যাটে খেলবেন। তাঁদের বেশির ভাগই এক দিনের সিরিজ় খেলার কথা বলেছেন।

Advertisement

অস্ট্রেলিয়ার অলরাউন্ডার ক্যামেরন গ্রিন চোটের কারণে ভারতের বিরুদ্ধে খেলতে পারবেন না। ফলে ম্যাক্সওয়েলের কাছে সুযোগ এসেছে অলরাউন্ডার হিসাবে দলে ঢোকার। তবে তার জন্য পাকিস্তানের বিরুদ্ধে দু’টি সিরিজ়ে ভাল খেলতে হবে তাঁকে।

অস্ট্রেলিয়ার টি-টোয়েন্টি দল— শন অ্যাবট, জ়েভিয়ার বার্টলেট, কুপার কোনোলি, টিম ডেভিড, নেথান এলিস, জেক ফ্রেজ়ার ম্যাকগার্ক, অ্যারন হার্ডি, জশ ইংলিশ, স্পেনসার জনসন, গ্লেন ম্যাক্সওয়েল, ম্যাথু শর্ট, মার্কাস স্টোইনিস, অ্যাডাম জ়াম্পা।

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement