Carlos Alcaraz

‘ওরা আমাদের মেরে ফেলবে’, টেনিস সূচি নিয়ে খুশি নন আলকারাজ়

অস্ট্রেলিয়ান ওপেন বাদে বাকি সব গ্র্যান্ড স্ল্যামই জেতা হয়ে গিয়েছে আলকারাজ়ের। প্যারিস অলিম্পিক্সে রুপো পেয়েছেন। সেই আলকারাজ় খুশি নন টেনিস সূচি নিয়ে।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ২২ সেপ্টেম্বর ২০২৪ ২১:০৬
Share:

কার্লোস আলকারাজ়। —ফাইল চিত্র।

এই মুহূর্তে টেনিস অন্যতম বড় তারকা কার্লোস আলকারাজ়। স্পেনের এই তারকার ঝুলিতে চারটি গ্র্যান্ড স্ল্যাম। অস্ট্রেলিয়ান ওপেন বাদে বাকি সব গ্র্যান্ড স্ল্যামই জেতা হয়ে গিয়েছে। প্যারিস অলিম্পিক্সে রুপো পেয়েছেন। সেই আলকারাজ় খুশি নন টেনিস সূচি নিয়ে।

Advertisement

মাত্র ২১ বছর বয়স আলকারাজ়ের। এর মধ্যেই উইম্বলডন জিতেছেন দু’বার। এই বছর উইম্বলডন ছাড়াও জিতেছিলেন ফরাসি ওপেন। তিনি বলেন, “ওরা হয়তো আমাদের মেরে ফেলবে।” আলকারাজ় শনিবার লেভার কাপে স্ট্রেট সেটে হারিয়ে দেন বেন শেল্টনকে। তার পরেই সূচি নিয়ে অভিযোগ করেন স্প্যানিশ টেনিস তারকা।

আলকারাজ়ের মতে টেনিস প্রতিযোগিতাগুলি খুব অল্প দিনের ব্যবধানে খেলা হয়। খেলোয়াড়দের জন্য যা একেবারেই ঠিক নয়। আলকারাজ় বলেন, “এখন অনেক খেলোয়াড়ই সব প্রতিযোগিতা খেলতে পারবে না। চোট সারবে না তাদের। কখনও কখনও প্রতিযোগিতা খেলতে যেতেই ইচ্ছা করে না। সত্যি বলছি, আমার নিজেরও এমনটা মনে হয়েছে অনেক বার। খেলার ইচ্ছাটাই হয় না। বার বার বলেছি, আমি নিজের সেরাটা তখনই খেলি, যখন আমি হাসি মুখে টেনিস খেলছি।”

Advertisement

এই বছর ইউএস ওপেনের দ্বিতীয় রাউন্ডে হেরে যান আলকারাজ়। বিশ্বের ৭৪ নম্বরের কাছে হেরেছিলেন তিনি। সেই হারের জন্য আলকারাজ় দায়ী করেন অলিম্পিক্স এবং ইউএস ওপেনের মাঝে মাত্র দু’সপ্তাহের ব্যবধানকে। আলকারাজ় বলেন, “অলিম্পিক্সের পর আমি বিশ্রাম নিয়েছিলাম কয়েক দিনের জন্য। ভেবেছিলাম তাতেই সুস্থ হয়ে উঠতে পারব। কিন্তু সেটা মনে হয় যথেষ্ট ছিল না। আমার মধ্যে খেলার সেই শক্তি ছিল না। আমাকে এই বিষয়টা শিখতে হবে।”

আলকারাজ়ের সঙ্গে এক মত জার্মানির অ্যালেক্সান্ডার জেরেভ। তিনি বলেন, “এটিপি আমাদের কথা শোনে না। পুরোটাই ব্যবসা। খুবই বড় মরসুম। অহেতুক লম্বা করা হয়েছে। কিছু অহেতুক প্রতিযোগিতা খেলতে হয়। প্রতিযোগিতা না খেললে জরিমানা দিতে হয়।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement