Duleep Trophy

দলীপ জিতল মায়াঙ্কের ভারত এ, ট্রফি পাওয়া হল না অধিনায়ক শুভমনের

বাংলাদেশের বিরুদ্ধে খেলতে যাওয়ার আগে এই দলের অধিনায়ক ছিলেন শুভমন গিল। তাঁকে ছাড়াই ট্রফি জিতল ভারত এ। কিন্তু ভারতীয় দলের সঙ্গে থাকায় ট্রফি ছোঁয়া হল না শুভমনের।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ২২ সেপ্টেম্বর ২০২৪ ১৯:১৯
Share:

দলীপ ট্রফি হাতে ভারত এ দলের অধিনায়ক মায়াঙ্ক আগরওয়াল। ছবি: সমাজমাধ্যম।

শেষ ম্যাচ জিতে দলীপ ট্রফি ভারত এ দলের। রবিবার ভারত সি-কে হারিয়ে দিল তারা। সেই সঙ্গে ট্রফি জিতে নিলেন মায়াঙ্ক আগরওয়ালেরা। বাংলাদেশের বিরুদ্ধে খেলতে যাওয়ার আগে এই দলের অধিনায়ক ছিলেন শুভমন গিল। তিনি ভারতীয় দলে ডাক পাওয়ার পর অধিনায়ক করা হয় মায়াঙ্ককে। শুভমনকে ছাড়াই ট্রফি জিতল ভারত এ। কিন্তু ভারতীয় দলের সঙ্গে থাকায় ট্রফি ছোঁয়া হল না শুভমনের। ট্রফি নিলেন মায়াঙ্ক।

Advertisement

ভারত এ দু’টি ম্যাচ জিতেছে। একটি হেরেছে। মোট ১২ পয়েন্ট পেয়েছে তারা। শুভমনের নেতৃত্বে ভারত বি-র বিরুদ্ধে প্রথম ম্যাচে হেরেছিল ভারত এ। পরের দু’টি ম্যাচেই জয় তুলে নেয় তারা। যে দল ভারত বি-র বিরুদ্ধে ৭৬ রানে হেরেছিল, তারাই ভারত ডি-কে হারায় ১৮৬ রানে। শেষ ম্যাচে রবিবার ভারত সি-কে ১৩২ রানে হারিয়ে দলীপ ট্রফি জিতে নিল ভারত এ।

শেষ ম্যাচে ভারত এ-র হয়ে শাশ্বত রাওয়াত করেন ১২৪ রান। প্রথম ইনিংসে তাঁর দাপটেই ২৯৭ রান তোলে ভারত এ। আবেশ খান ৫১ রানে অপরাজিত থাকেন। ৪৪ রান করেন শামস মুলানি। রুতুরাজ গায়কোয়াড়ের ভারত সি ব্যাট করতে নেমে শেষ হয়ে যায় ২৩৪ রানে। সেই দলের হয়ে বাংলার অভিষেক পোড়েল ৮২ রান করেন। তিনিই দলের সর্বোচ্চ স্কোরার। দ্বিতীয় ইনিংসে ভারত এ ২৮৬ রান তুলে ডিক্লেয়ার ঘোষণা করে। সেই ইনিংসে রিয়ান পরাগ করেন ৭৩ রান। ৫৩ রান করেন শাশ্বত। তিনিই ম্যাচের সেরা হয়েছেন।

Advertisement

৩৫০ রানের লক্ষ্য ছিল ভারত সি-র সামনে। তারা শেষ হয়ে যায় ২১৭ রানে। তার মধ্যে ১১১ রান করেন সাই সুদর্শন। ভারত এ-র হয়ে তিনটি করে উইকেট নেন প্রসিদ্ধ কৃষ্ণ এবং তানুশ কোটিয়ান। দু’টি উইকেট আকিব খানের। মুলানি একটি উইকেট নেন।

ভারত সি ৯ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে শেষ করল। ভারত বি পেয়েছে ৭ পয়েন্ট। তারা তিন নম্বরে শেষ করে। ভারত ডি ৬ পয়েন্ট নিয়ে শেষ করে সবার শেষে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement