Vaishnavi Ganatra

কুণাল খেমুর সঙ্গে অভিনয়, ‘হীরামন্ডি’তে অভিনয় করে জনপ্রিয়তা পেলেন টেলি অভিনেত্রী

বৈষ্ণবীর স্বপ্নপূরণ করতে রাজকোট ছেড়ে তাঁর বাবা-মা মুম্বই চলে যান। সেখানে গিয়ে স্কুলের পড়াশোনার পাশাপাশি অভিনয়ও শিখতেন বৈষ্ণবী।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৭ মে ২০২৪ ১৮:৪০
Share:
০১ ১৩

চলতি মাসে ওটিটির জগতে পা রেখেছেন বড় পর্দায় জনপ্রিয় ছবিনির্মাতা সঞ্জয় লীলা ভন্সালী। আট পর্বের ‘হীরামন্ডি’ ওয়েব সিরিজ়ে মনীষা কৈরালা, সোনাক্ষী সিন্‌হা, রিচা চড্ডা, অদিতি রাও হায়দারির পাশাপাশি ভন্সালী যেমন তাঁর ভাগ্নি শারমিন সহগলকে অভিনয়ের সুযোগ দিয়েছেন, ঠিক তেমনই ধারাবাহিক জগতের অভিনেত্রীদেরও এই সিরিজ়ে অভিনয়ের প্রস্তাব দিয়েছেন। পর্দায় কম সময়ের জন্য অভিনয় করে দর্শকের প্রশংসা কুড়িয়েছেন বৈষ্ণবী গনাত্রা।

০২ ১৩

২০০৫ সালের ১৮ ফেব্রুয়ারি গুজরাতের রাজকোটে জন্ম বৈষ্ণবীর। বাবা-মা এবং বোনের সঙ্গে রাজকোটেই থাকতেন তিনি। ছোটবেলা থেকেই অভিনয়ের প্রতি আগ্রহ ছিল তাঁর। অভিনয় শিখবেন বলে মুম্বই যেতে চাইতেন তিনি।

Advertisement
০৩ ১৩

বৈষ্ণবীর স্বপ্নপূরণ করতে রাজকোট ছেড়ে তাঁর বাবা-মা মুম্বই চলে যান। সেখানে গিয়ে স্কুলের পড়াশোনার পাশাপাশি অভিনয়ও শিখতেন বৈষ্ণবী।

০৪ ১৩

ছোট পর্দায় অভিনয়ের ইচ্ছা ছিল বৈষ্ণবীর। এক পুরনো সাক্ষাৎকারে তিনি জানিয়েছিলেন যে, জনপ্রিয় টেলি অভিনেত্রী রূপালি গঙ্গোপাধ্যায়ের সঙ্গে কাজ করতে চান তিনি।

০৫ ১৩

হিন্দি ধারাবাহিকে অভিনয় করবেন বলে বিভিন্ন জায়গায় অডিশন দিতে শুরু করেন বৈষ্ণবী। ২০২০ সালে ‘হমারিওয়ালি গুড নিউজ়’ ধারাবাহিকে দেখা যায় তাঁকে। মাত্র ১৫ বছর বয়সে প্রথম অভিনয়ের সুযোগ পান তিনি।

০৬ ১৩

২০২০ সালে ওটিটি প্ল্যাটফর্মে ‘অভয় ২’ নামে ওয়েব সিরিজ় মুক্তি পায়। কুণাল খেমু অভিনীত এই সিরিজ়ে অভিনয় করেন বৈষ্ণবী। এই সিরিজ়ের মাধ্যমে ওটিটির দুনিয়ায় আত্মপ্রকাশ করেন তিনি।

০৭ ১৩

‘রক্ষাবন্ধন’, ‘মওকা-এ-ভারদাত’, ‘উওহ তো হ্যায় আলবেলা’, ‘তেরি মেরি দুরিয়াঁ’ এবং ‘নাগিন ৬’-এর মতো একাধিক হিন্দি ধারাবাহিকে অভিনয় করতে দেখা যায় বৈষ্ণবীকে। তবে স্বপ্নপূরণ করতে গিয়ে কখনও পড়াশোনায় ফাঁকি দেননি তিনি।

০৮ ১৩

এক পুরনো সাক্ষাৎকারে বৈষ্ণবী জানিয়েছিলেন যে, তিনি যখন ধারাবাহিকের শুটিংয়ের জন্য সেটে যেতেন, তখন সব বইপত্র নিয়ে যেতেন। শুটিংয়ের ফাঁকে অবসর পেলেই পড়াশোনা করতেন তিনি।

০৯ ১৩

২০২২ সালে প্রেক্ষাগৃহে মুক্তি পায় দক্ষিণের জনপ্রিয় তারকা নাগার্জুন অভিনীত ছবি ‘দ্য ঘোস্ট’। তেলুগু ভাষার এই ছবিতে অভিনয় করে বড় পর্দায় পা রাখেন বৈষ্ণবী।

১০ ১৩

ভন্সালীর ‘হীরামন্ডি’তে অভিনয় করে নিজেকে ভাগ্যবতী মনে করেন বৈষ্ণবী। সম্প্রতি এক সাক্ষাৎকারে তিনি বলেন, ‘‘সঞ্জয় লীলা ভন্সালী নিখুঁত ভাবে প্রতিটি দৃশ্য পরিবেশন করেন। সেটে ঢুকলেই মনে হত যেন জাদু এবং শিল্পের দুনিয়ায় প্রবেশ করেছি। ওয়াহিদা চরিত্রটির অনেকগুলি স্তর রয়েছে। আমি এই ধরনের চরিত্রে অভিনয় করে, এত বড় প্রজেক্টে কাজ করে নিজেকে সত্যিই ভাগ্যবতী মনে করছি।’’

১১ ১৩

ভন্সালীর সিরিজ় ‘হীরামন্ডি’তে ওয়াহিদার চরিত্রে অভিনয় করতে দেখা গিয়েছে টেলি অভিনেত্রী সঞ্জিদা শেখকে। ওটিটির পর্দায় ওয়াহিদার কিশোরী বয়স তুলে ধরেছেন বৈষ্ণবী।

১২ ১৩

আইসক্রিম খেতে ভালবাসেন বৈষ্ণবী। সারা দিন নাকি সমাজমাধ্যমে খাওয়াদাওয়া সংক্রান্ত ‘রিল্‌স’ দেখে যান তিনি।

১৩ ১৩

‘হীরামন্ডি’তে কম সময়ের জন্য অভিনয় করেই দর্শকের নজর কেড়েছেন বৈষ্ণবী। ইতিমধ্যেই ইনস্টাগ্রামের পাতায় তাঁর অনুগামীর সংখ্যা সাড়ে তিন লক্ষের গণ্ডি পার করে ফেলেছে।

সব ছবি সংগৃহীত।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on:
আরও গ্যালারি
Advertisement