Unknown Celebrity Pairs

অমিতাভ-কন্যার সঙ্গে করিনা, রণবীরের সঙ্গে সোনম, বলিপাড়ার কোন কোন তারকা একে অপরের আত্মীয়?

করিনা কপূর খানের সঙ্গে অমিতাভ বচ্চনের কন্যা শ্বেতা বচ্চন নন্দ, রণবীর সিংহের সঙ্গে সোনম কপূরের পারিবারিক সম্পর্ক রয়েছে। এই তালিকায় রয়েছেন আরও অনেকেই।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০১ জুলাই ২০২৪ ১৬:৫২
Share:
০১ ১৫

পদবিতে মিল নেই, কিন্তু আত্মীয়তার বন্ধনে আবদ্ধ বলিপাড়ার বহু তারকাই। করিনা কপূর খানের সঙ্গে অমিতাভ বচ্চনের কন্যা শ্বেতা বচ্চন নন্দ, রণবীর সিংহের সঙ্গে সোনম কপূরের পারিবারিক সম্পর্ক রয়েছে। এই তালিকায় রয়েছেন আরও অনেকেই।

০২ ১৫

গায়ক-অভিনেতা আলি জ়াফর সম্পর্কে বলিউডের ‘পারফেকশনিস্ট’ আমির খানের শ্যালক। ‘মেরে ব্রাদার কি দুলহন’, ‘কিল বিল’, ‘ডিয়ার জিন্দেগি’র মতো একাধিক হিন্দি ছবিতে অভিনয় করেছেন আলি। ২০০৯ সালে আয়েশা ফজ়লিকে বিয়ে করেন আলি। আমিরের দূরসম্পর্কের তুতো বোন আয়েশা। সেই সূত্রে আলি শ্যালক হন আমিরের।

Advertisement
০৩ ১৫

দক্ষিণের খ্যাতনামী অভিনেতা কমল হাসনের ভাইঝি সুহাসিনী। ১৯৮৮ সালে কমলের ভাইঝির সঙ্গে গাঁটছড়া বাঁধেন ছবিনির্মাতা মণিরত্নম।

০৪ ১৫

১৯৯২ সালে মণিরত্নমের পরিচালনায় ‘রোজা’ ছবিতে অভিনয় করে জনপ্রিয় হয়ে ওঠেন মধু শাহ। তাঁর সঙ্গে সম্পর্ক রয়েছে বর্ষীয়ান অভিনেত্রী হেমা মালিনীর। সম্পর্কে হেমার ভাইঝি হন মধু।

০৫ ১৫

‘দিলওয়ালে দুলহনিয়া লে জায়েঙ্গে’ ছবিতে শিশু অভিনেত্রী হিসাবে অভিনয় করেছিলেন পূজা রূপারেল। বলি অভিনেত্রী সোনাক্ষী সিন‌্হা এবং পূজা দূরসম্পর্কের বোন। দুই অভিনেত্রীর ঠাকুরমারা সম্পর্কে বোন ছিলেন।

০৬ ১৫

কাজলের মা তনুজার বোন নুতন। বলি অভিনেতা মণীশ বহেলের মা নুতন। সেই সূত্রে কাজল এবং মণীশ তুতো ভাই-বোন।

০৭ ১৫

১৯৯৯ সালে টেলি অভিনেতা রোহিত রায়ের সঙ্গে সাত পাকে বাঁধা পড়েন মানসী জোশী রায়। বলি অভিনেতা শরমন জোশীর বোন হন মানসী। সেই সম্পর্কে শরমনের জামাইবাবু হন রোহিত।

০৮ ১৫

বলিপাড়ার পরিচালক অয়ন মুখোপাধ্যায়ের বাবা দেব মুখোপাধ্যায় দু’বার বিয়ে করেছিলেন। অয়নের সৎবোন সুনীতার সঙ্গে গাঁটছড়া বাঁধেন বলিপাড়ার ছবিনির্মাতা আশুতোষ গোয়ারিকর।

০৯ ১৫

যশ চোপড়ার স্ত্রী পামেলা চোপড়ার ভাইঝি হন সিমি গারেওয়াল। সেই সূত্রে আদিত্য এবং উদয় চোপড়ার তুতো দিদি হন সিমি।

১০ ১৫

বাঙালি অভিনেত্রী তনুশ্রী দত্তের বোন হন ঈশিতা দত্ত শেঠ। ২০১৭ সালে বলি অভিনেতা বৎসল শেঠের সঙ্গে বিয়ে হয় ঈশিতার। বৎসলের শ্যালিকা হন তনুশ্রী।

১১ ১৫

আশা ভোঁসলে এবং লতা মঙ্গেশকরের সঙ্গে সম্পর্ক রয়েছে বলি অভিনেত্রী শ্রদ্ধা কপূরের। শ্রদ্ধার দাদু সম্পর্কে দুই গায়িকার তুতো ভাই।

১২ ১৫

বলি অভিনেতা রণবীর সিংহের সঙ্গে বলি অভিনেত্রী সোনম কপূরের সম্পর্ক রয়েছে। সোনমের দিদা রণবীরের ঠাকুর্দার বোন ছিলেন। ফলে রণবীর এবং সোনম ভাই-বোন।

১৩ ১৫

কপূর পরিবারের সঙ্গে পারিবারিক সম্পর্ক রয়েছে বচ্চন পরিবারের। করিশ্মা কপূরের সঙ্গে অভিষেক বচ্চনের পাঁচ বছরের সম্পর্কের পর বিয়ে না হলেও দুই পরিবারের মধ্যে আত্মীয়তার সম্পর্ক গড়ে উঠেছে। তা-ও আবার বচ্চন পরিবারের কন্যার হাত ধরে।

১৪ ১৫

১৯৯৭ সালে নিখিল নন্দের সঙ্গে সাত পাকে বাঁধা পড়েন অমিতাভ বচ্চনের কন্যা শ্বেতা। শ্বেতার শ্বশুর সম্পর্কে বলি অভিনেত্রী করিনা কপূর খানের জ্যাঠা।

১৫ ১৫

বলিপাড়ার প্রথম সারির পরিচালক এবং আমির খানের প্রাক্তন স্ত্রী কিরণ রাও। কিরণের সঙ্গে আত্মীয়তার সম্পর্ক রয়েছে বলি অভিনেত্রী অদিতি রাও হায়দারির। জেপি রাও ছিলেন কিরণের ঠাকুরদা এবং অদিতির দাদু।

সব ছবি: সংগৃহীত।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on:
আরও গ্যালারি
Advertisement