Pre-Wedding Photoshoot

প্রাক্-বিবাহ ফোটোশুট করাবেন? কোন কোন বিষয় মাথায় না রাখলে শেষ মুহূর্তে বিপাকে পড়বেন?

আপনি প্রি-ওয়েডিং শুটের পরিকল্পনা করছেন? মোটা অঙ্কের টাকা খরচ করার আগে জেনে নিন কোন কোন বিষয় অবশ্যই মাথায় রেখে চলতে হবে।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ২৬ জুলাই ২০২৪ ১৭:১৫
Share:

প্রাক্-বিবাহ ফোটোশুট করানোর আগে কী কী মাথায় রাখবেন? ছবি: শাটারস্টক।

বিয়ের আগে লক্ষ লক্ষ টাকা খরচ করে হবু বর-কনেরা এখন প্রি-ওয়েডিং ফোটোশুট করাচ্ছেন। কখনও বাড়ির শহরের অলিগলিতে, কখনও আবার শহরের বাইরে গিয়েও চলে দেদার ফোটোশুট। এই ফোটোশুটের পিছনে অনেকেই এখন লক্ষ লক্ষ টাকা খরচ করছেন। কখনও সমুদ্রতটে, কখনও পাহাড়ে, কখনও আবার বরফের চাদরে তরুণ-তরুণীরা ছবি তোলেন। সমাজমাধ্যমে সে সব ছবি শেয়ার করে বিয়ের দিন ঘোষণা করেন হবু বর-কনেরা। শুধু ফোটোই নয়, ভিডিয়ো শুটও করা হয় হবু দম্পতির। আপনিও প্রি-ওয়েডিং শুটের পরিকল্পনা করছেন? মোটা অঙ্কের টাকা খরচ করার আগে জেনে নিন কোন কোন বিষয় অবশ্যই মাথায় রেখে চলতে হবে।

Advertisement

১) অনেক ফোটোগ্রাফার বিয়ের প্যাকেজের সঙ্গে প্রি-ওয়েডিং শুট বিনামূল্যে করে দেন। তবে সেই প্যাকেজে ছবির সঙ্গে ভিডিয়োও আছে কি না, সে ব্যাপারে আগে থেকে খোঁজখবর নিয়ে রাখুন।

২) প্রি-ওয়েডিং শুটে সঙ্গে কিছু প্রপ্‌স রাখলে দেখতে বেশ লাগে। আগে থেকেই নেট ঘেঁটে প্রপ্‌স দেখে রাখুন। চিত্রগ্রাহককে আপনার মনের মতো প্রপ্‌স জোগাড় করে রাখতে বলুন।

Advertisement

৩) ফোটোশুট করার আগে কিছু পোজ় আগে থেকেই ভেবে রাখুন। কী ধরনের ফোটোশুট করতে চাইছেন, সে ব্যপারে ফোটোগ্রাফারের সঙ্গে খুলে কথা বলুন।

৪) কোথায় ফোটোশুট করছেন, তার উপর ছবির মান নির্ভর করে। তাই বুদ্ধি করে স্থান বাছাই করুন। একঘেয়েমি কাটাতে প্রিন্সেপ ঘাট, ময়দান, ভিক্টোরিয়ার মতো জায়গা এড়িয়ে চলুন। বদলে নিউ টাউনের রাস্তা, কোনও ভাল ক্যাফে, কলেজের ক্যাম্পাস বেছে নিতে পারেন।

ফোটোশুট করার আগে কিছু পোজ় আগে থেকেই ভেবে রাখুন। ছবি: শাটারস্টক।

৫) যত স্থান বদল করবেন, ছবিতে তত অভিনবত্ব আসবে। তাই অন্তত চার-পাঁচটি জায়গা বাছাই করে রাখুন। সব জায়গায় গিয়েই যে আপনি ছবি তুলতে পারবেন এমনটা নয়, কোনও রকম অসুবিধায় পড়লে অন্য স্থান আগে থেকেই বাছাই করা থাকলে সেখানে গিয়েই ছবি তুলে নিতে পারবেন।

৬) ফোটোশুটের ক্ষেত্রে পোশাক কিন্তু খুব গুরুত্বপূর্ণ। স্থান নির্বাচনের পর পোশাক নিয়ে ফটোগ্রাফারদের সঙ্গে কথা বলে নিন। পশ্চিমি না কি সাবেকি স্থানের সঙ্গে কেমন পোশাক মানাবে, কোন রঙের পোশাকে আপনার ছবি ভাল উঠবে সে ব্যাপারে আগে থেকেই কথা বলে রাখুন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement