Eye Makeup Tips

আঁখিকোণে রঙের খেলা, একঘেয়ে সাজ আর নয়, পুজোয় চোখ আঁকুন রঙিন আইলাইনারে

চোখের নীচের পাতার ও ভিতরের দিকের কোণের মেকআপ এখন ফ্যাশনে ইন। আর সেই মেকআপে থাকবে বিভিন্ন রং।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ০৮ অক্টোবর ২০২৪ ১৮:২৬
Share:

চোখের রূপটানে রঙিন আইলাইনার, কী ভাবে ব্যবহার করবেন? ছবি: ফ্রিপিক।

রূপটানের মরসুম বদলাচ্ছে। সেই সঙ্গে বদলাচ্ছে সাজের ধরন। চোখের মেকআপে রঙিন আইলাইনার, গ্লিটারি শ্যাডোর কদর অনেক দিনের। আর এখন রঙিন আইলাইনারও বেশ পছন্দ করছেন কমবয়সিরা। চোখের নীচের পাতার ও ভিতরের দিকের কোণের মেকআপ এখন ফ্যাশনে ইন। আর সেই মেকআপে থাকবে বিভিন্ন রং।

Advertisement

চোখ আঁকার আগে বাদামি আই ব্রো পেনসিল দিয়ে নিখুঁত করে ভ্রূ এঁকে নিন। চোখের উপরের আর নীচের পাতা বরাবর ইলেকট্রিক ব্লু শেডের আই পেনসিল দিয়ে সুন্দর করে লাইনার পরে নিন। একটু মোটা করে পরবেন যাতে রংটা পরিষ্কার বোঝা যায়।

সাদা, নীল, সবুজ, গেরুয়া ইত্যাদি রঙের আইলাইনার এখন বেশ জনপ্রিয়। তাই চোখের উপরে-নীচে বিভিন্ন শেডের আইলাইনার লাগাতে পারেন।

Advertisement

রঙিন আইলাইনার পরলে তার সঙ্গে উজ্জ্বল রঙের আইশ্যাডোও লাগাতে পারেন। সে ক্ষেত্রে একদম বিপরীত টোনের মাস্কারা পরতে হবে। যেমন আকাশি রঙের আইশ্যাডো হলে গাঢ় নীল মাসকারা থাকবে চোখের পলকে। আইলাইনার না লাগিয়ে শুধু শ্যাডো আর মাস্কারাতেই চোখের সাজ সম্পূর্ণ করতে পারেন। তবে আপনার পুরো মেকআপের সঙ্গে মাস্কারার রং মানানসই হচ্ছে কি না, আগে তা যাচাই করে নিন।

যদি চোখের উপরে ঘন নীল বা রঙিন আইলাইনার পরতে না চান, তা হলে নীচের পাতা বরাবর রঙিন আইলাইনারের টান দিন। চোখের কোণা সামান্য উইং করে দিলে অন্যরকম দেখাবে।

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement