Bollywood Inspired Blouse Design

বিয়ের বেনারসিকে নতুন ভাবে স্টাইল করতে চান? ব্লাউজ়ের নকশায় আনুন বলি নায়িকাদের ছোঁয়া

ব্লাউজ়ের নিত্য নতুন নকশা আসছে বাজারে। তাই বিয়ের সাজের সঙ্গে কোনটা ভাল যাবে, তা বাছাই করা খুবই মুশকিল। হবু কনেরা বিয়ের বেনারসির সঙ্গে কেমন ব্লাউজ় বানাবেন, তার ধারণা নিতে পারেন বলিউডের নায়িকাদের থেকে।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ২২ অক্টোবর ২০২৪ ১৬:৩৮
Share:

বেনারসি পরেও সাজে আসবে আধুনিকতার ছোঁয়া। ছবি: সংগৃহীত।

বিয়েতে মেকআপ থেকে শুরু করে শাড়ি, সব কিছু নখদর্পনে থাকলেও বিয়েতে কী ধরনের ব্লাউজ় পরবেন সেটা নিয়ে সব হবু কনেরা একটু বেশিই চিন্তিত থাকেন। অনেক টাকা খরচ করে মনের মতো শাড়ি কিনলেও ব্লাউজ় মনের মতো না হলে বা ব্লাউজ় ঠিকঠাক ফিট না তা না হলে বিয়ের পুরো সাজটাই মাটি। সেলাই করা ব্লাউজের থেকে হাতে একটু সময় নিয়ে নিজের মনের মতো নকশা দিয়ে ব্লাউজ বানিয়ে নেওয়াটাই বুদ্ধিমানের কাজ।

Advertisement

এখন ব্লাউজ়ের নিত্য নতুন নকশা আসছে বাজারে। তাই বিয়ের সাজের সঙ্গে কোনটা ভাল যাবে, তা বাছাই করা খুবই মুশকিল। হবু কনেরা বিয়ের বেনারসির সঙ্গে কেমন ব্লাউজ় বানাবেন, তার ধারণা নিতে পারেন বলিউডের নায়িকাদের থেকে। কেবল হবু কনেরাই নন, অনেকেই বিয়ের বেনারসিকে অন্য কোনও অনুষ্ঠানে একটু অন্য কায়দায় স্টাইল করতে চান। সে ক্ষেত্রেও ব্লাউজ়ের নকশার সঙ্গে একটু পরীক্ষা-নিরীক্ষা করলেই আপনি পুরনো বেনারসি শাড়ি পরেই একটা নতুন রূপে ধরা দিতে পারেন।

নজরকাড়া দীপিকার সাজ। ছবি: সংগৃহীত।

ফুল হাতা: শীতের সময়ে যদি বিয়ের দিন ঠিক হয় তা হলে দীপিকা পাড়ুকোনের মতো এক রঙা একটা লম্বা হাতা ব্লাউজ় তৈরি করাতেই পারেন। এতে ঠান্ডা থেকেও বাঁচবেন সঙ্গে নিজের একটা অন্যরকম লুকও ফুটে উঠবে। এই ধরনের ব্লাউজ়ের গলা একটু ডিপ হলে দেখতে বেশি সুন্দর লাগে। তবে এখন শুধু শীতেই নয় গরমেও স্টাইলের জন্য অনেকেই হালকা কাজের মধ্যে ফুল হাতা ব্লাউজ পরছেন। কিন্তু এই ধরনের ব্লাউজ় পরলে কখনই হাতে খুব বেশি চুরি কিংবা অন্যান্য জিনিস রাখবেন না। এমন সাজের সঙ্গে একটা বালাই যথেষ্ট।

Advertisement

আলিয়ার সাবেকি সাজে আধুকতার মিশেল। ছবি: সংগৃহীত।

স্ট্র্যাপলেস: অনন্ত অম্বানীর বিয়েতে গোলাপি বেনারসির সঙ্গে আলিয়া ভট্টের সোনালি স্ট্র্যাপলেস ব্লাউজ়টি বেশ নজর কেড়েছিল ফ্যাশনিস্তাদের। সাবেকি সাজেও একটা আধুনিক ছোঁয়া দিতে পারে ব্লাউজ়ের এই নকশাটি। বিয়েতে একটু সাহসী সাজে সাজতে হলে আলিয়ার মতো স্ট্র্যাপলেস ব্লাউজ় কিন্তু রাখতেই পারেন পছন্দের তালিকায়। সঙ্গে বড় চোকার নেকলেস, কানে বড় ঝুমকো— ব্যাস আপনার বিয়ের সাজ হয়ে উঠবে নজরকাড়া।

বেনারসির সঙ্গে মানানসই: প্রতিটি বেনারসি শাড়ির সঙ্গেই ব্লাউজ়ের কাপড় থাকে। বিয়ের সাজের সঙ্গে খুব বেশি পরীক্ষা-নিরীক্ষা না চাইলে সেই ব্লাউজ়ের টুকরো দিয়েই বানিয়ে ফেলুন বিয়ের দিন পরার ব্লাউজ়। তবে সেই ব্লাউজ়েও থাকতে পারে তমান্না ভাটিয়ার সাজের ছোঁয়া। এক রঙা ব্লাউজ়েও করিয়ে নিতে পারেন জরি আর পাথরের নকশা। ইচ্ছে করলে বেনারসি শাড়ির পাড়েও সেই একই জরির কারুকাজ করাতে পারেন।

জাহ্নবীর মতো ব্লাউজ় পরেই মোহময়ী হয়ে উঠতে পারেন আপনি। ছবি: সংগৃহীত।

হাতা কাটা ডিপনেক: বৌভাতের সাজে বলিউডের নায়িকাদের ছোঁয়া চাই? তা হলে বেনারসির সঙ্গে পরে ফেলতে পারেন জাহ্নবী কপূরের মতো হাতা কাটা ডিপনেক ব্লাউজ়। ঘনিষ্ঠ কোনও আত্মীয়ের বিয়ে হোক কিংবা নিজের বৌভাতের অনুষ্ঠান, জাহ্নবীর মতো ব্লাউজ় পরেই মোহময়ী হয়ে উঠতে পারেন আপনি। এমন সাজের সঙ্গে কানে ঝুমকো, মাথায় ফুলেল ছোঁয়া আার হালকা মেকআপেই সম্পূর্ণ হবে বিশেষ দিনের সাজ।

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement