Assam Gangrape Case

অসমে নাবালিকা গণধর্ষণ-কাণ্ড: গ্রেফতার আরও ২ অভিযুক্ত

আগেই রহস্যমৃত্যু হয়েছিল অসম গণধর্ষণ-কাণ্ডে মূল অভিযুক্তের। গভীর রাতে পুলিশি হেফাজত থেকে পালিয়ে পুকুরে ঝাঁপ দিয়েছিলেন তিনি। পরে তাঁর দেহ উদ্ধার হয়।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ০৭ সেপ্টেম্বর ২০২৪ ১৮:২৫
Share:

— প্রতিনিধিত্বমূলক ছবি।

অসমের নওগাঁয় নাবালিকা গণধর্ষণকাণ্ডে মূল অভিযুক্তের আগেই রহস্যমৃত্যু হয়েছিল। এ বার ধরা পড়লেন আরও দুই অভিযুক্ত। ঘটনার তিন সপ্তাহ পর পুলিশের হাতে ধরা পড়লেন তাঁরা।

Advertisement

পুলিশ সূত্রে খবর, অভিযুক্তদের এক জনকে শুক্রবার ধরা হয়েছে নাগাল্যান্ডের ডিমাপুর থেকে। অন্য জন অসমের মরিগাঁওয়ে আত্মগোপন করে ছিলেন। অসমের মুখ্যমন্ত্রী হিমন্ত বিশ্বশর্মাও অভিযু্ক্তদের গ্রেফতারির খবরটি নিশ্চিত করেছেন।

প্রসঙ্গত, আগেই রহস্যমৃত্যু হয়েছিল অসম গণধর্ষণ-কাণ্ডে মূল অভিযুক্তের। গভীর রাতে পুলিশি হেফাজত থেকে পালিয়ে পুকুরে ঝাঁপ দিয়েছিলেন তিনি। রাজ্য বিপর্যয় মোকাবিলা দলের সহায়তায় দীর্ঘ ক্ষণ ডুবুরি নামিয়ে তল্লাশির পর সকালে পুকুর থেকে উদ্ধার হয় তাঁর দেহ।

Advertisement

২২ অগস্ট অসমের নওগাঁয়ে ১৪ বছরের এক কিশোরীকে গণধর্ষণের পর অর্ধচেতন অবস্থায় রাস্তায় ফেলে রেখে যান অভিযুক্তেরা। স্থানীয়েরা কিশোরীকে উদ্ধার করে পুলিশে খবর দেন। বছর ১৪-এর ওই কিশোরী সন্ধ্যায় সাইকেলে চেপে টিউশন থেকে বাড়ি ফিরছিল। অভিযোগ, সেই সময়েই তিন যুবক তাকে গণধর্ষণ করেন। একটি পুকুরের ধারে সংজ্ঞাহীন অবস্থায় পাওয়া যায় তাকে। পর দিনই এক জনকে গ্রেফতার করা হয়। পুলিশ সূত্রে খবর, ওই যুবকই ঘটনায় মূল অভিযুক্ত। জেরার পর গভীর রাতে ঘটনার পুনর্নিমাণের জন্য তাঁকে ঘটনাস্থলে নিয়ে যাওয়া হয়েছিল। তখনই পুলিশের হাত থেকে পালিয়ে পুকুরে ঝাঁপ দেন ধৃত। পরে তাঁর দেহ উদ্ধার হয়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement