Bomb Threat in Temple

গোটা মন্দির উড়িয়ে দেবে আইএস জঙ্গিরা! ‘ভুয়ো’ ইমেলে আতঙ্ক ছড়াল তিরুপতির ইস্কনে

গত তিন দিনে তিরুপতি শহরে অন্তত চারটি জায়গায় বোমাতঙ্ক ছড়িয়েছে। বিশেষত, কয়েকটি হোটেলে বোমা হামলার হুমকি পাঠানো হয়েছিল। তবে প্রতিক্ষেত্রেই তা ভুয়ো বলে প্রমাণিত হয়।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ২৮ অক্টোবর ২০২৪ ১৪:১৪
Share:

তিরুপতির ইস্কন মন্দির। —ফাইল চিত্র।

বিমান, হোটেলের পর এ বার মন্দিরে ছড়াল বোমাতঙ্ক। রবিবার তিরুপতির ইস্কন কর্তৃপক্ষের কাছে ‘উড়ো’ ইমেল। সেই ইমেলে স্পষ্ট বলা হয়, বোমা মেরে উড়িয়ে দেওয়া হবে গোটা মন্দির। হামলার নেপথ্যে আইএসের যোগ থাকবেও বলেও ইমেল বার্তায় উল্লেখ করা হয়। ওই ইমেল পাওয়ার পরেই পুলিশের সঙ্গে যোগাযোগ করেন মন্দির কর্তৃপক্ষ। যদিও তল্লাশি চালিয়ে মন্দির চত্বরে সন্দেহজনক কোনও বস্তু মেলেনি বলে খবর পুলিশ সূত্রে।

Advertisement

সংবাদমাধ্যম সূত্রে খবর, রবিবার মন্দিরের ইমেল আইডিতে একটি বার্তা আসে। তাতে দাবি করা হয়, গোটা ইস্কন মন্দির বোমা মেরে উড়িয়ে দেবে আইএস জঙ্গিরা। তিরুপতি থানায় অভিযোগ দায়ের করেন মন্দির কর্তৃপক্ষ। অভিযোগ পাওয়ার পরেই ঘটনাস্থলে পৌঁছয় পুলিশ। নিয়ে যাওয়া হয় ডগ স্কোয়াডকেও। গোটা মন্দির চত্বর আঁতিপাঁতি করে খোঁজা হয়। কিন্তু সন্দেহজনক কিছু পাওয়া যায়নি বলে জানিয়েছেন তদন্তকারীরা।

তিরুপতি থানার এক পুলিশ আধিকারিক শ্রীনাবাসুলু বোমাতঙ্কের খবর নিশ্চিত করেছেন। তিনি এ-ও জানান, তল্লাশিতে সন্দেহজনক কিছু পাওয়া না গেলেও তদন্ত চলছে। কে বা কারা ওই ভুয়ো ইমেল পাঠালেন, তা খতিয়ে দেখা হবে। দোষীদের বিরুদ্ধে যথোপযুক্ত পদক্ষেপের আশ্বাসও দিয়েছেন শ্রীনাবাসুলু।

Advertisement

উল্লেখ্য, গত তিন দিনে তিরুপতি শহরে অন্তত চারটি জায়গায় বোমাতঙ্ক ছড়িয়েছে। বিশেষত, কয়েকটি হোটেলে বোমা হামলার হুমকি পাঠানো হয়েছিল। তবে প্রতিক্ষেত্রেই তা ভুয়ো বলে প্রমাণিত হয়। অন্য দিকে, গত সপ্তাহ দু’য়েকের মধ্যে ৩০০টির বেশি অন্তর্দেশীয় এবং আন্তর্জাতিক ভারতীয় বিমানে বোমাতঙ্ক ছড়িয়েছে। প্রায় প্রতি দিনই কোনও না কোনও বিমানে হুমকিবার্তা পাঠানো হচ্ছে। যার জেরে পরিষেবাও ব্যাহত হচ্ছে। এই ধরনের ঘটনা কী ভাবে আটকানো যায়, তা নিয়ে ইতিমধ্যেই বৈঠক করেছে অসামরিক বিমান পরিবহণ মন্ত্রক। অভিযুক্তদের চিহ্নিত করার কাজও চলছে পাশাপাশি। কিন্তু তার পরেও লাগাতার হুমকি আসছে। বিমান, স্কুল-কলেজ এবং হোটেলের পর এ বার দেশের মন্দিরে হুমকিবার্তা পাঠানোর ঘটনায় উদ্বেগ বাড়ছে।

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement