IAF Air Show

চেন্নাইয়ে ‘এয়ার শো’ দেখতে লাখো মানুষের ভিড়, গরমে মৃত তিন, অন্তত ২৩০ জন হাসপাতালে চিকিৎসাধীন

বায়ুসেনার ৯২ তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে 'এয়ার শো'-র আয়োজন করা হয়েছিল চেন্নাইয়ে। আর সেই প্রদর্শনী দেখতে গিয়েই অত্যধিক গরমে প্রাণ হারালেন তিন জন।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ০৬ অক্টোবর ২০২৪ ২৩:৪১
Share:

চেন্নাইয়ে বায়ুসেনার ‘এয়ার শো’-এ মানুষের ভিড়। ছবি পিটিআই।

বায়ুসেনার ৯২ তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে ‘এয়ার শো’-র আয়োজন করা হয়েছিল চেন্নাইয়ে। আর সেই প্রদর্শনী দেখতে গিয়েই অত্যধিক গরমে প্রাণ হারালেন তিন জন। অন্তত ২৩০ জনকে হাসপাতালে ভর্তি করানো হয়েছে।

Advertisement

প্রাথমিক ভাবে ঠিক হয়েছিল রবিবার বেলা ১১টা থেকে দুপুর ১টা পর্যন্ত চেন্নাইয়ের আকাশ জুড়ে বিশেষ প্রদর্শনী দেখানো হবে। প্রদর্শনীতে অংশ নেবে বায়ুসেনার একাধিক বিমান। সেই মতো শুরু হয় প্রদর্শনীও। কিন্তু ভাল এবং সুবিধাজনক জায়গা থেকে প্রদর্শনী দেখার জন্য সকাল ৮টা থেকেই ভিড় জমান অনেকে। দুপুর ১১টার সময় কয়েক লক্ষ মানুষের ভিড় জমে যায়।

অত্যধিক গরমের কারণে অনেকেই অসুস্থ হয়ে পড়েন। রোদের প্রবল তাপে কেউ কেউ জ্ঞান হারিয়ে পড়েও যান। স্থানীয়দের অভিযোগ, এত মানুষের জন্য প্রয়োজনীয় জলের জোগান ছিল না।

Advertisement

বায়ুসেনা সূত্রে খবর, এই ‘এয়ার শো’তে ১৬ লাখ মানুষের জমায়েতের লক্ষ্য নেওয়া হয়েছিল। এই ঘটনাকে কেন্দ্র করে রাজনৈতিক তরজাও থেমে নেই। তামিলনাড়ুর দুই বিরোধী দল বিজেপি এবং এডিএমকে সামগ্রিক ‘অব্যবস্থা’ এবং তিন জনের মৃত্যুর জন্য রাজ্যের ডিএমকে সরকারকে দায়ী করেছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement