Attack on NRI

বিদেশ থেকে অর্থ জোগান, পঞ্জাবে ‘ভাড়াটে খুনি’ দিয়ে প্রাণনাশের চেষ্টা! অভিযুক্ত প্রাক্তন স্ত্রীর পরিবার, ধৃত ৫

শনিবার সকালে অমৃতসরের কাছে এক খামারবাড়িতে অনাবাসী ভারতীয়কে লক্ষ্য করে গুলি চালানো হয়েছিল। সেই ঘটনায় পাঁচ জনকে গ্রেফতার করেছে পঞ্জাব পুলিশ।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ২৫ অগস্ট ২০২৪ ১৬:১৫
Share:

হামলার সময়ের সিসিটিভি ফুটেজের দৃশ্য। ছবি: সংগৃহীত।

অমৃতসরের খামারবাড়িতে অনাবাসী ভারতীয়ের উপর হামলার ঘটনায় পাঁচ জনকে গ্রেফতার করল পুলিশ। অভিযুক্তদের গ্রেফতার করতেই তদন্তে নতুন মোড়। পুলিশ জানিয়েছে, আমেরিকা নিবাসী সুখচ্যান সিংহকে খুনের চক্রান্ত করেছিল তাঁরই প্রাক্তন স্ত্রীর পরিবার। তাঁরাও বর্তমানে আমেরিকাতেই থাকেন। তবে আক্রান্ত ব্যক্তির প্রাক্তন শ্বশুর থাকেন পঞ্জাবের হোসিয়ারপুর জেলায়। প্রাক্তন স্ত্রীর পরিবারের সদস্যেরাই ‘ভাড়াটে খুনি’দের কাজে লাগিয়েছিলেন সুখচ্যানের উপর হামলা চালানোর জন্য। ধৃত পাঁচ জনের মধ্যে রয়েছেন আক্রান্তের প্রাক্তন শ্বশুরও। যদিও কোনও ভাড়াটে খুনিকে এখনও গ্রেফতার করা সম্ভব হয়নি।

Advertisement

অমৃতসরের পুলিশ কমিশনার রঞ্জিত সিংহ ঢিলোঁ জানিয়েছেন, “দুই পরিবারের আমেরিকায় থাকে এবং তাদের মধ্যে কিছু বিবাদ চলছিল আগে থেকেই। সেই বিবাদের থেকেই প্রতিহিংসাপরায়ণ হয়ে একটি পরিবার অন্য পরিবারের উপর হামলা চালাতে ভাড়াটে খুনি কাজে লাগান। ভাড়াটে খুনিদেরও আমরা শীঘ্রই ধরে ফেলব। আমরা তদন্তের নিষ্পত্তি করে ফেলেছি। ভাড়াটে খুনিদের গ্রেফতার করা এখন শুধুই সময়ের অপেক্ষা।” প্রসঙ্গত, যে পাঁচ জনকে পুলিশ গ্রেফতার করেছে, তাঁদের মধ্যে আক্রান্তের প্রাক্তন শ্বশুর ছাড়াও রয়েছেন অমৃতসরের এক হোটেলের ম্যানেজার। হামলার আগে ও পরে দু’জন ‘ভাড়াটে খুনি’কে হোটেলে আশ্রয় দেওয়ার অভিযোগ রয়েছে তাঁর বিরুদ্ধে।

পুলিশ কমিশনার জানিয়েছেন, ‘ভাড়াটে খুনি’দের বিদেশ থেকে টাকা পাঠানো হয়েছিল। ওই আক্রান্ত অনাবাসী ভারতীয় যে এ দেশে আসবেন, সেই ব্যাপারে আগে থেকে খবর ছিল প্রাক্তন স্ত্রীর পরিবারের কাছে। কোন পথে সেই টাকা পাঠানো হয়েছিল, সেটিরও সন্ধান পেয়েছে পঞ্জাব পুলিশের তদন্তকারী দল। ঢিলোঁ আশ্বস্ত করেছেন, ঘটনায় বাকি অভিযুক্তদেরও দ্রুত গ্রেফতার করা হবে।

Advertisement

২৫ দিন হল বছর তেতাল্লিশের সুখচ্যান পঞ্জাবে এসেছেন। থাকছিলেন অমৃতসর সংলগ্ন তাঁর এক খামারবাড়িতে। শনিবার সকালে বাইকে চেপে দুই ভাড়াটে খুনি সেখানে গিয়ে তাঁকে গুলি করেছিল। গুরুতর জখম অবস্থায় তাঁকে নিয়ে যাওয়া হয়েছিল অমৃতসরেরই এক বেসরকারি হাসপাতালে। আপাতত সেখানেই চিকিৎসাধীন রয়েছেন তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement