Rape

আবার মহারাষ্ট্র, কিশোরীকে ধর্ষণের অভিযোগে গ্রেফতার ৪২ বছরের প্রতিবেশী

পুলিশ জানিয়েছে, ধৃতের নাম রাম গণপৎ ভয়ের। তারাপুরের বাসিন্দা তিনি। শনিবার দুপুরে বাড়িতে একা ছিল কিশোরী। বিষয়টি জানতে পেরে তার বাড়িতে যান অভিযুক্ত।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ২৫ অগস্ট ২০২৪ ১৫:১৭
Share:

—প্রতিনিধিত্বমূলক চিত্র।

আবার মহারাষ্ট্রে কিশোরীকে ধর্ষণের অভিযোগ। ১২ বছরের কিশোরীকে ধর্ষণের অভিযোগে গ্রেফতার ৪২ বছরের এক ব্যক্তি। মহারাষ্ট্রের পালঘরের ঘটনা। পুলিশ সূত্রে জানা গিয়েছে, অভিযুক্ত নির্যাতিতার প্রতিবেশী।

Advertisement

পুলিশ জানিয়েছে, ধৃতের নাম রাম গণপৎ ভয়ের। তারাপুরের বাসিন্দা তিনি। শনিবার দুপুরে বাড়িতে একা ছিল কিশোরী। বিষয়টি জানতে পেরে তার বাড়িতে যান অভিযুক্ত। কিশোরীর একা থাকার সুযোগ নিয়ে তাকে ধর্ষণ করেন বলে অভিযোগ। নির্যাতিতা চিৎকার শুরু করলে সেখান থেকে পালিয়ে যান অভিযুক্ত।

কিশোরীর বাবা, মা বাড়িতে ফিরলে তাঁদের বিষয়টি জানায় সে। এর পরেই তাঁরা থানায় অভিযোগ দায়ের করেন। অভিযোগের ভিত্তিতে পকসো ধারায় মামলা দায়ের করে তদন্ত শুরু করে পুলিশ। পাশাপাশি, ভারতীয় ন্যায় সংহিতা (বিএনএস)-র ৬৪ নম্বর ধারাতেও মামলা দায়ের হয়েছে। রবিবার সকালে অভিযুক্তকে গ্রেফতার করে পুলিশ।

Advertisement

বদলাপুরকাণ্ডে উত্তপ্ত মহারাষ্ট্র। গত ১৩ অগস্ট বদলাপুরের এক স্কুলে নার্সারির দুই পড়ুয়াকে যৌন নিগ্রহের অভিযোগ ওঠে। অভিযুক্ত স্কুলেরই এক সাফাইকর্মী। ঘটনার তিন দিন পর, ১৬ অগস্ট থানায় অভিযোগ দায়ের করেন অভিভাবকেরা। পরিবারের দাবি, থানায় অভিযোগ জানানোর ১১ ঘণ্টা পর এফআইআর দায়ের করা হয়েছিল। ওই ঘটনায় ১৭ তারিখে স্কুলের এক কর্মীকে গ্রেফতার করেছে মহারাষ্ট্র পুলিশ। আগামী ২৬ অগস্ট পর্যন্ত তাঁর পুলিশি হেফাজতের নির্দেশ দিয়েছে নিম্ন আদালত। ঘটনার কথা প্রকাশ্যে আসার পর থেকেই উত্তাল বদলাপুর। এই আবহেই পালঘরে কিশোরীকে ধর্ষণের অভিযোগ উঠল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement