Supriya Sule

‘হ্যাকাররা টাকা চেয়েছিল’! ফোন এবং হোয়াটসঅ্যাপ হ্যাকিংকাণ্ডে দাবি এনসিপি সাংসদ সুপ্রিয়া সুলের

রবিবার সমাজমাধ্যমে সুপ্রিয়া অভিযোগ জানিয়েছিলেন, তাঁর ফোন এবং হোয়াটসঅ্যাপ হ্যাক করা হয়েছে। সেই সঙ্গে তিনি বার্তা দেন, তাঁকে যেন কেউ কোনও রকম গুরুত্বপূর্ণ মেসেজ বা ফোন কল না করেন।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ১২ অগস্ট ২০২৪ ২২:১৫
Share:

গ্রাফিক: সনৎ সিংহ।

তাঁর ফোন এবং হোয়াটসঅ্যাপ হ্যাক করে টাকা দাবি করা হয়েছিল। সোমবার এই অভিযোগ করলেন এনসিপি প্রতিষ্ঠাতা শরদ পওয়ারের কন্যা তথা মহারাষ্ট্রের বারামতীর সাংসদ সুপ্রিয়া সুলে।

Advertisement

সুপ্রিয়া সোমবার বলেন, ‘‘হ্যাকাররা আমার হোয়ায়সঅ্যাপ অ্যাকাউন্ট হ্যাক করার পরে ব্ল্যাকমেলেরও চেষ্টা করেছিল। আমার কাছে ৪০০ ডলার (প্রায় ৩৩ হাজার টাকা) চাওয়া হয়েছিল।’’ সুপ্রিয়ার দাবি, এনসিপি সাধারণ সম্পাদক অদিতি নালাওয়াদের হোয়াটসঅ্যাপও হ্যাক হয়েছে। হ্যাকারেরা অদিতির কাছে ১০,০০০ টাকা দাবি করেছে।

প্রসঙ্গত, রবিবার সমাজমাধ্যমে সুপ্রিয়া অভিযোগ জানিয়েছিলেন, তাঁর ফোন এবং হোয়াটসঅ্যাপ হ্যাক করা হয়েছে। সেই সঙ্গে তিনি বার্তা দেন, তাঁকে যেন কেউ কোনও রকম গুরুত্বপূর্ণ মেসেজ বা ফোন কল না করেন। গোটা ঘটনাটা জানিয়ে তিনি পুলিশের কাছে অভিযোগ দায়ের করেছেন বলেও জানিয়েছিলেন শরদ-কন্যা। সোমবার সুপ্রিয়া জানান, টাকা দেওয়ার জন্য হ্যাকারদের তরফে একটি ব্যাঙ্ক অ্যাকাউন্ট নম্বরও তাঁকে এবং অদিতিকে দেওয়া হয়েছিল।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement