Hotel Bill of PM Narendra Modi

৮০ লক্ষ টাকা বিল বাকি মোদীর! হুঁশিয়ারি মাইসুরুর হোটেল কর্তৃপক্ষের, কর্নাটক বলল, ‘আমরা দেব’

হোটেল কর্তৃপক্ষ আদালতে যাওয়ার হুমকি দেওয়ার পরে কর্নাটকের বন ও পরিবেশমন্ত্রী তথা কংগ্রেসের নেতা ঈশ্বর খাণ্ডারে সোমবার বলেন, ‘‘আমরা ওই হোটেলের বিল মিটিয়ে দেব।’’

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ২৭ মে ২০২৪ ২২:২২
Share:

কর্নাটকের ব্যাঘ্রপ্রকল্পে মোদীর সাফারি। — ফাইল চিত্র।

এক বছরেরও বেশি সময় ধরে বেঙ্গালুরুর এক বিলাসবহুল হোটেলের ৮০ লক্ষ ৬০ হাজার টাকা বিল মেটায়নি কেন্দ্রীয় সরকার। ঘটনাচক্রে, প্রধানমন্ত্রী নরেন্দ্র ম‌োদীকে আপ্যায়নের জন্যই জাতীয় ব্যাঘ্র সংরক্ষণ কর্তৃপক্ষ (এনটিসিএ)-কে ওই বিল পাঠিয়েছিলেন কর্নাটকের মাইসুরুর সংশ্লিষ্ট হোটেল কর্তৃপক্ষ। রবিবার সংশ্লিষ্ট হোটেল কর্তৃপক্ষ জানান, ১ জুনের মধ্যে বিল না পেলে তাঁরা আদালতের দ্বারস্থ হবেন।

Advertisement

এই পরিস্থিতিতে কর্নাটকের বন ও পরিবেশমন্ত্রী তথা কংগ্রেসের নেতা ঈশ্বর খাণ্ডারে সোমবার বলেন, ‘‘আমরা ওই হোটেলের বিল মিটিয়ে দেব।’’ গত বছর এপ্রিলে মাইসুরুতে ‘প্রজেক্ট টাইগার’ প্রকল্পের ৫০ বছর পূর্তি উৎসবে যোগ দিতে গিয়েছিলেন মোদী। সে সময় বিধানসভা ভোটের কারণে কর্নাটকে আদর্শ নির্বাচনী আচরণবিধি চালু থাকায় সে রাজ্যের সরকার আয়োজকের তালিকায় থাকতে পারেনি। এনটিসিএ এবং কেন্দ্রীয় বন ও পরিবেশ মন্ত্রক ছিল আয়োজনে।

৯ থেকে ১১ এপ্রিল পর্যন্ত চলা উৎসবে যোগ দিতে এসে মাইসুরুর ওই হোটেলে ছিলেন মোদী। খাণ্ডারে জানান, প্রাথমিক ভাবে স্থির হয়েছিল, পুরো অনুষ্ঠানের জন্য তিন কোটি টাকা ব্যয় হবে। কিন্তু আদতে তা বেড়ে দাঁড়ায় ছ’কোটি ৩০ লক্ষে! তিনি বলেন, ‘‘আমরা তিন কোটি টাকা দেব। বাকি টাকা কেন্দ্রীয় সংস্থা এনটিসিএ-কে দিতে হবে।’’ যদিও একটি সূত্র জানাচ্ছে, এনটিসিএ কর্তৃপক্ষ ইতিমধ্যেই চিঠিতে জানিয়েছেন, কর্নাটক সরকারকেই পুরো বিল দিতে হবে।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement