Petrol Pump

হাতে সিগারেট আর লাইটার, টলোমলো পায়ে পেট্রল পাম্পে ঢুকে আগুন ধরিয়ে দিলেন মত্ত যুবক!

মত্ত ওই যুবকের নাম চিরান। শনিবার সন্ধ্যায় একটি পেট্রল পাম্পে গিয়েছিলেন তিনি। যুবকের হাতে ছিল সিগারেট এবং লাইটার। সেটা দেখে অরুণ নামে ওই পেট্রল পাম্পের এক কর্মী তাঁকে গালিগালাজ করেন।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ২৭ অক্টোবর ২০২৪ ১৪:৪৯
Share:

ছবি: সংগৃহীত।

আকণ্ঠ মদ্যপান করে টলোমলো পায়ে পেট্রল পাম্পে গিয়েছিলেন যুবক। এক হাতে একটি সিগারেট। অন্য হাতে লাইটার। তার পর যুবক যেটা করলেন, তার জন্য প্রস্তুত ছিলেন না কেউই। দাউদাউ করে জ্বলতে থাকল পাম্পের একাংশ। আগুন নেভাতে গিয়ে কার্যত বেগ পেতে হল পাম্পের কর্মীদের। শনিবার সন্ধ্যায় ঘটনাটি ঘটেছে হায়দরাবাদের নাচারাম এলাকায়। ওই মত্ত যুবককে গ্রেফতার করার সঙ্গে সংশ্লিষ্ট পেট্রল পাম্পের এক কর্মীকেও গ্রেফতার করেছে পুলিশ। অভিযোগ, দ্বিতীয় জনের প্ররোচনায় এমন কাণ্ড ঘটেছে।

Advertisement

পুলিশ জানিয়েছে, মত্ত ওই যুবকের নাম চিরান। শনিবার সন্ধ্যা ৭টা নাগাদ নাচারাম এলাকার একটি পেট্রল পাম্পে গিয়েছিলেন তিনি। যুবকের হাতে ছিল সিগারেট এবং লাইটার। সেটা দেখে অরুণ নামে ওই পেট্রল পাম্পের এক কর্মী তাঁকে গালিগালাজ করেন। জানতে চান, পেট্রল পাম্পে আগুন ধরাতে চান না কি? অন্য দিকে, মত্ত ওই যুবক হাতে লাইটার নাচাতে নাচাতে জানিয়ে দেন অরুণ যদি চ্যালেঞ্জ করেন তবে তা-ই করবেন। জ্বালিয়ে দেবেন পুরো পেট্রল পাম্প। অভিযোগ, তার পর নাকি পেট্রল পাম্পের ওই কর্মী চ্যালেঞ্জ ছুড়ে দেন চিরানকে। বলেন, ‘‘সাহস থাকলে জ্বালিয়ে দেখা।’’

মিনিট খানকে কেটেছে তার পর। অরুণ নামে ওই কর্মী একটি স্কুটিতে তেল ভরছিলেন। তার মধ্যে চ্যালেঞ্জ গ্রহণ করে নিয়েছেন চিরান। অভিযোগ, ‘জ্বালাচ্ছি’ বলে ওই স্কুটির কাছে গিয়ে লাইটার জ্বালান মত্ত যুবক। সঙ্গে সঙ্গে বিকট আওয়াজ হয়। ঝপ করে আগুন ধরে যায় পাম্পের এক দিকে। পড়িমরি করে ছুটে আসেন পাম্পের অন্যান্য কর্মী। কোনও ক্রমে সবাই মিলে আগুন নেভাতে সক্ষম হন। খবর পেয়ে ঘটনাস্থলে যায় পুলিশ। দু’জনকে গ্রেফতার করে তারা। পুলিশ জানিয়েছে, মত্ত ওই যুবক যে কাজ করেছেন, তাতে ভয়ঙ্কর ঘটনা হতে পারত। তাঁকে প্ররোচনা না দিলে হয়তো এটা হতই না। তাই পাম্পের এক কর্মীকেও গ্রেফতার করা হয়েছে।

Advertisement

পুলিশ জানিয়েছে, ঘটনাস্থলে শিশু-সহ এক মহিলা ছিলেন। অল্পের জন্য বিপদ থেকে রক্ষা পেয়েছেন। ওই সময় ঘটনাস্থলে ১৩-১৪ জন ছিলেন। তাঁদের জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement