Pune Porsche Crash

পোর্শেকাণ্ডে বুলডোজ়ার ‘অ্যাকশন’! গুঁড়িয়ে দেওয়া হল অভিযুক্তের বাবার ১০ একর জমিতে তৈরি রিসর্ট

পোর্শেকাণ্ডে তদন্তে নেমে বিশালের এই রিসর্টের হদিস পায় পুলিশ। মুখ্যমন্ত্রী একনাথ শিন্ডের কাছে সেই রিপোর্ট জমা পড়ার পরই তিনি সাতারার জেলাশাসককে পদক্ষেপ করতে নির্দেশ দেন।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ০৯ জুন ২০২৪ ১০:৩৫
Share:

ভেঙে দেওয়া হচ্ছে বিশাল আগরওয়ালের সেই রিসর্ট। ছবি: পিটিআই।

পুণের পোর্শেকাণ্ডে অভিযুক্ত কিশোরের বাবা বিশাল আগরওয়ালের বিরুদ্ধে বড় পদক্ষেপ করল প্রশাসন। মহাবালেশ্বরে ১০ একর জমির উপর গড়ে তোলা তাঁর একটি রিসর্টে বুলডোজ়ার চালিয়ে গুঁড়িয়ে দেওয়া হল। সাতারা জেলা প্রশাসন সূত্রে খবর, মহাবালেশ্বরের মালকাম পেঠ এলাকায় পার্সি জিমখানায় যে রিসর্টটি বানিয়েছিলেন বিশাল, সেটি বেআইনি।

Advertisement

পোর্শেকাণ্ডে তদন্তে নেমে বিশালের এই রিসর্টের হদিস পায় পুলিশ। মুখ্যমন্ত্রী একনাথ শিন্ডের কাছে সেই রিপোর্ট জমা পড়ার পরই তিনি সাতারার জেলাশাসককে ওই রিসর্টের বিরুদ্ধে পদক্ষেপ করতে নির্দেশ দেন। সেই নির্দেশের পরই ১০ একর জমির উপর গড়ে তোলা বিশালের সেই রিসর্টে বুলডোজ়ার চালায় প্রশাসন। স্থানীয় প্রশাসন সূত্রে খবর, পার্সি জিমখানায় যে ১০ একর জমির উপর রিসর্ট বানিয়েছিলেন বিশাল, সেই জমিতে বসতি গড়ে তোলার জন্যই অনুমতি দিয়েছিল রাজ্য সরকার। পার্সি ট্রাস্টকে ৩০ বছরের জন্য ওই জমি লিজ় দেওয়া হয়েছিল।

পোর্শেকাণ্ডে অভিযুক্ত কিশোরের দাদু সুরেন্দ্র আগরওয়াল ২০১৬ সাল থেকে ওই ট্রাস্টের সদস্য। ওই ট্রাস্টের কমিটিতে নিজের স্ত্রী ঊষা আগরওয়ালকেও অন্তর্ভুক্ত করেন সুরেন্দ্র। অভিযোগ, ২০২০ সালে কমিটির তালিকা থেকে সব পার্সিদের নাম বাদ দিয়ে দেওয়া হয়। একই সঙ্গে বিশাল, শ্রেয় আগরওয়াল এবং অভিষেক গুপ্তকে ওই ট্রাস্টের সদস্য করা হয়। প্রশাসন সূত্রে খবর, বসতি গড়ে তোলার জন্য ওই ১০ একর জমি বাণিজ্যিক উদ্দেশ্যে ব্যবহার করা শুরু করেন। সেখানে বসতির পরিবর্তে রিসর্ট গড়ে তোলেন। তার পর সেই রিসর্ট লিজ়ে দিয়ে দেন। পোর্শেকাণ্ডে তদন্তে নেমে এ বার সেই রিসর্টেই বুলডোজ়ার ‘অ্যাকশন’ শুরু করল প্রশাসন।

Advertisement

প্রসঙ্গত, গত ১৯ মে পুণের কল্যাণ নগরে দুই তরুণ ইঞ্জিনিয়ারকে পোর্শে দিয়ে চাপা দিয়েছিল বিশালের নাবালক পুত্র। সেই ঘটনায় এখনও পর্যন্ত গ্রেফতার বেশ কয়েক জন। তাঁদের মধ্যে রয়েছেন কিশোরের বাবা বিশাল, দাদু সুরেন্দ্র এবং কিশোরের মা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement