Accident

গাছের ছায়ায় বসে বিশ্রাম নিচ্ছিলেন, আচমকাই পিকআপ ভ্যানের ধাক্কা! প্রাণ গেল চার গ্রামবাসীর

পুলিশ সূত্রে খবর, শনিবার বিকেলে ছয় জন গ্রামবাসী গাছের ছায়ায় সবে বিশ্রাম নিচ্ছিলেন। আচমকাই একটি দ্রুত গতিতে আসা পিকআপ ভ্যান পিষে দেয় তাঁদের। চার জনের মৃত্যু হয়েছে। দু’জন আহত অবস্থায় হাসপাতালে ভর্তি।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ০২ জুন ২০২৪ ১৬:০৩
Share:

— প্রতীকী ছবি।

গাছের তলায় বসে বিশ্রাম নিচ্ছিলেন কয়েক জন। সে সময় আচমকাই একটি পিকআপ ভ্যান নিয়ন্ত্রণ হারিয়ে ধাক্কা মারে তাঁদের। তার পর পিষে দিয়ে বেরিয়ে যায়। ঘটনায় চার জনের মৃত্যু হয়েছে। দু’জন গুরুতর আহত অবস্থায় হাসপাতালে চিকিৎসাধীন।

Advertisement

দুর্ঘটনাটি ঘটেছে উত্তরপ্রদেশের বদায়ূঁ জেলায়। পুলিশ সূত্রে খবর, শনিবার বিকেলের দিকে ছয় জন গ্রামবাসী গাছের ছায়ায় সবে বিশ্রাম নিচ্ছিলেন। আচমকাই একটি দ্রুত গতিতে আসা পিকআপ ভ্যান পিষে দেয় তাঁদের। রক্তাক্ত অবস্থায় ছ’জনকেই উদ্ধার করে হাসপাতালে ভর্তি করানো হয়। তবে চিকিৎসকেরা তাঁদের মধ্যে চার জনকে মৃত বলে ঘোষণা করেন।

বদায়ূঁর জেলাশাসক মনোজ কুমার জানিয়েছেন, মৃতদের দেহ শনাক্ত করা গিয়েছে। মৃত প্রকাশ (৪২), ব্রজপাল (৩৫), ধনপাল (৫৫) এবং জ্ঞান সিংহেরা একই গ্রামের বাসিন্দা। ঘটনাকে কেন্দ্র করে গ্রামে উত্তেজনা ছড়ায়। দুর্ঘটনার পরই ভ্যান নিয়ে পালানোর চেষ্টা করেছিলেন চালক। তবে স্থানীয়েরা দেখতে পেয়ে তাড়া করে ধরে ফেলেন। খবর পেয়ে ঘটনাস্থলে আসে স্থানীয় থানার পুলিশ। তাদের হাতেই চালককে তুলে দেন স্থানীয়েরা।

Advertisement

পুলিশের সামনেই নিহতদের পরিবারের সদস্য এবং স্থানীয়েরা বিক্ষোভ দেখাতে শুরু করেন। চালকের বিরুদ্ধে কঠোর শাস্তির দাবি জানান তাঁরা। এমনকি মৃতদের দেহ ময়নাতদন্ত করতেও বাধা দেওয়া হয় পুলিশকে। মনোজ বলেন, ‘‘আমরা বিক্ষোভকারীদের বোঝানোর চেষ্টা করি। ব্যবস্থা নেওয়ার আশ্বাস দিই।’’

পুলিশ সুপার অলোক প্রিয়দর্শী জানান, সন্ধ্যায় দেহগুলি ময়নাতদন্তের জন্য পাঠানো হয়েছে। গ্রামের আইনশৃঙ্খলা যাতে বিঘ্নিত না হয়, তাই পুলিশ মোতায়েন রয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement